চবিতে ৫ এপ্রিল থেকে ভর্তির আবেদন শুরু

চবিতে ৫ এপ্রিল থেকে  ভর্তির আবেদন শুরু
চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের ২০২০-২১ শিক্ষাবর্ষের প্রথম বর্ষ স্নাতক শ্রেণিতে ভর্তি পরীক্ষার আবেদন আগামী ৫ এপ্রিল থেকে শুরু হবে। চলবে ৩০ এপ্রিল রাত ১১ টা ৫৯ মিনিট পর্যন্ত।
বুধবার (২৪ ফেব্রুয়ারি) চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের একাডেমি শাখার ডেপুটি রেজিস্ট্রার এসএম আকবর হোছাইন স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

চবি প্রক্টর ড. রবিউল হাসান ভূঁইয়া বলেন , ২২ জুন থেকে ৮ জুলাইয়ের মধ্যে পরীক্ষাগুলো নেয়া হবে। তবে এবার বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষায় আবেদনের জিপিএ বাড়ছে (সর্বোচ্চ ০.৫)। ১২০ নম্বরের পরীক্ষা হবে (১০০ MCQ+ ২০ GPA) (অন্যান্য বারের মতো)। বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসেই সব পরীক্ষা হবে । স্বাস্থ্যবিধি নিশ্চিত করতে কয়েক ধাপে পরীক্ষা হতে পারে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, ২ মে রাত ১১টা ৫৯ মিনিট পর্যন্ত আবেদন ফি জমা দেয়া যাবে। ভর্তি পরীক্ষা আগামী ২২ জুন থেকে ২৪ জুন, ২৮ জুন থেকে ১ জুলাই এবং ৫ জুলাই থেকে ৮ জুলাই তিন ধাপে অনুষ্ঠিত হবে।

ব্যবসায় প্রশাসন অনুষদের ডিন অধ্যাপক এসএম সালামত উল্ল্যা ভূঁইয়া বলেন, ‘পরীক্ষার্থীর সংখ্যার উপর ভিত্তি করে পরবর্তীতে ইউনিট/উপ-ইউনিট ভিত্তিক পরীক্ষার তারিখ নির্ধারণ কর হবে। আবেদন ফি আগের নিয়মেই নেয়া হবে।’

ভর্তি পরীক্ষা সংক্রান্ত বিস্তারিত তথ্য চবির ওয়েবসাইটে admission.cu.ac.bd পাওয়া যাবে।

আর্কাইভ থেকে

আরও পড়ুন

যুক্তরাষ্ট্রে ঢাবির সাবেক শিক্ষার্থীকে গুলি করে হত্যা
এসএসসির আগেই শিক্ষক নিবন্ধনের পরীক্ষা
নিয়োগ দেবে ইসলামী ব্যাংক, ৩৬ বছরেও আবেদনের সুযোগ
প্রাথমিকে বাৎসরিক ছুটি বাড়িয়ে নতুন তালিকা প্রকাশ
এইচএসসি পাসে চাকরি দেবে আগোরা
নতুন শিক্ষাক্রমে শিক্ষা হবে আনন্দময়
আজ ৪৬তম বিসিএসের আবেদনের শেষ সময়
থার্টি ফার্স্ট নাইটে ঢাবিতে বহিরাগতদের প্রবেশে নিষেধাজ্ঞা
আইআইএবি’র এজিএমে বোর্ড অব গভর্নরসের ১০ সদস্য নির্বাচিত
বসুন্ধরা গ্রুপে চাকরি, আবেদন শেষ ৫ জানুয়ারি