বিএসএমএমইউ চিকিৎসকদের ধর্মঘটের হুমকি

বিএসএমএমইউ চিকিৎসকদের ধর্মঘটের হুমকি
বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে (বিএসএমএমইউ) এক অফিস সহায়কের হাতে ভাইরোলজি বিভাগের এক রেসিডেন্ট চিকিৎসক লাঞ্ছিত হয়েছেন। এ ঘটনায় রেসিডেন্টসহ চিকিৎসকরা অবস্থান ধর্মঘট পালন করবেন বলে জানিয়েছে চিকিৎসকদের সংগঠন বাংলাদেশ ডক্টরস ফাউন্ডেশন (বিডিএফ)।

এ প্রসঙ্গে সংগঠনটির সাংগঠনিক সম্পাদক ডা. কাওসার আলম বলেন, বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের ভাইরোলজি বিভাগের ফেইজ-বি আবাসিক একজন চিকিৎসক এমএলএসএস কর্তৃক এসাল্ট (লাঞ্ছিত) হয়েছেন। যা অত্যন্ত দুঃখজনক। আজ আমরা রেসিডেন্টসহ সব চিকিৎসক বিশ্ববিদ্যালয়ের বি ব্লকে অবস্থান ধর্মঘট করব।

তিনি আরও বলেন, আমাদের দাবি লাঞ্ছনাকারীকে গ্রেপ্তার করে সর্বোচ্চ শাস্তি দেওয়া হোক। তাকে গ্রেপ্তার না করা পর্যন্ত কোনো রেসিডেন্ট কাজে যোগদান করবেন না। এটা আমাদের অস্তিত্বের প্রশ্ন। এ ঘটনায় যদি বিশ্ববিদ্যালয় কতৃপক্ষ মামলা না করে তাহলে বিডিএফ মামলা করবে।

এ বিষয়ে বিএসএমএমইউর উপাচার্য অধ্যাপক ডা. কনক কান্তি বড়ুয়া বলেন, ঘটনার দিন আমি ছুটিতে ছিলাম। পরে যখন বিষয়টা জানতে পেরেছি, তখন এ ব্যাপারে পদক্ষেপ নিয়েছি। তাকে কাজ থেকে অব্যাহতি দেওয়া হয়েছে। এরই মধ্যে তার বিরুদ্ধে সাধারণ ডায়েরিও (জিডি) করা হয়েছে। ঘটনা তদন্তে একটি কমিটি গঠন করা হয়েছে। এর মাধ্যমে বাকি কাজগুলো শেষ করা হবে।

আর্কাইভ থেকে

আরও পড়ুন

পা-বিহীন টিকটিকিসহ শতাধিক নতুন প্রজাতির আবিষ্কারের বছর ২০২৩
গলাব্যথা সারাতে কেন লবণ-পানি পান করবেন
থার্টিফার্স্টে মেট্রোরেলের আশপাশে ফানুস না ওড়ানোর অনুরোধ
মাশরাফির দ্রুততম সেঞ্চুরির রেকর্ড ভাঙলেন সোহান
ঢাবির অধীনে এডুকেশন ইঞ্জিনিয়ারিং কোর্সে ভর্তির সুযোগ
আজ পীরগঞ্জ যাচ্ছেন শেখ হাসিনা
প্রকৃতি ও সংস্কৃতির সমন্বয়ে পরিবেশবান্ধব বাংলাদেশ গড়তে হবে
দুই বাংলাদেশির মৃত্যুদণ্ড কার্যকর করলো সৌদি
প্রথম দিনেই ‘সালার’ আয় ১৭৫ কোটি
টানা তিন বছর মুনাফা না থাকলে ব্যাংকাস্যুরেন্স সেবা নয়