সিরিয়ার বিদ্রোহীদের গোলা বর্ষণ

আন্তর্জাতিক ডেস্ক প্রকাশ: ২০১৮-১২-২০ ০৬:৩২:০৩

সিরিয়ার ইদলিবের বিদ্রোহী যোদ্ধারা লাটাকিয়া, হামা অঞ্চল ও আলেপ্পো নগরী উপকণ্ঠে গোলা বর্ষণ করেছে। সিরিয়ায় যুদ্ধরত বিভিন্ন পক্ষের মধ্যে বৈরিতা নিরসনে দায়িত্ব পালন করা রাশিয়ার রিকনসিলিয়েশন কেন্দ্রের প্রধান লে. জেনারেল সোলোমাটিন বুধবার সাংবাদিকদের একথা জানান। খবর তাসের।

সোলোমাটিন বলেন, বুধবার সারাদিনই বিদ্রোহী যোদ্ধারা লাটাকিয়া প্রদেশের আকচ-বায়ের, দুরহাবু-আসাদ, নাহশাব্বা ও বশারফায়, হামা প্রদেশের জালাকিয়াত, জর-আল মাহরুকাহ ও তাল-আল-মাকতায় এবং আলেপ্পোর উত্তরপশ্চিম উপকণ্ঠে গোলা বর্ষণ করে।

গত ২৪ ঘণ্টায় রাশিয়া কেন্দ্র রিফ-দিমাস্ক প্রদেশের একটি গ্রামে মানবিক ত্রাণ কার্যক্রম চালায়। এসময়ের মধ্যে তারা ৫শ’ প্যাকেট খাবার বিতরণ করে।
সোলোমাটিন জানান, সিরীয় কর্তৃপক্ষ সামরিক বাহিনীর চাকরি ছেড়ে পালিয়ে যাওয়াদের সাধারণ ক্ষমা কার্যক্রম অব্যাহত রেখেছে।

সিরিয়ার প্রেসিডেন্ট বাশার আল-আসাদের ফরমান জারির আওতায় গত ১৮ ডিসেম্বর পর্যন্ত ১৮ হাজার ১১৫ জনকে সাধারণ ক্ষমা ঘোষণা করা হয়েছে। রাশিয়ার রিকনসিলিয়েশন সেন্টার বৈরিতা নিরসনে তাদের কাজ অব্যাহত রেখেছে।

আমরা সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।