রাতের তাপমাত্রা কম থাকবে আগামী দুইদিন

রাতের তাপমাত্রা কম থাকবে আগামী দুইদিন
সারাদেশে আজ দিনের তাপমাত্রা সামান্য কমতে পারে। আর রাতের তাপমাত্রা ১ থেকে ২ ডিগ্রি সেলসিয়াস কমতে পারে। এছাড়াও আগামী দুই দিনে রাতের তাপমাত্রা কিছুটা কম থাকবে। শনিবার (২০ ফেব্রুয়ারি) সকালে আবহাওয়া অধিদফতর এ তথ্য জানিয়েছে।

আবহাওয়াবিদ আবদুর রহমান গণমাধ্যমকে বলেন, ‘দিন মেঘলা হয়ে আছে। তবে বৃষ্টি হওয়ার সম্ভাবনা নেই। কোথাও ছিঁটেফোটা বৃষ্টি হতেও পারে। আজকের দিনের তাপমাত্রাও কমবে, রাতের তাপমাত্রাও কমবে। কাল রোববার রোদ উঠবে, তাই দিনের বেলা তাপমাত্রা বেড়ে যাবে। তবে রোববার রাতে তাপমাত্রা কম থাকবে। আগামী দুই দিনে রাতের তাপমাত্রা একটু কম থাকবে।’

‘কয়েক দিন ধরেই মেঘ আসছে, আবার যাচ্ছে। ঋতু পরিবর্তন হচ্ছে। এই সময়টা পরিবর্তনের মধ্যে পড়েছে। শীত থেকে গরমের দিকে যাচ্ছে। এই পরিবর্তনের জন্য এগুলো হচ্ছে’, যোগ করেন এ আবহাওয়াবিদ।

তিনি আরও বলেন, ‘ইতোমধ্যে আমরা গরমে গেছি। এখন শীতের প্রভাব ওইভাবে আর নেই। গত দুই-তিনদিন রাতে গরম গরম ভাব ছিল, সেটা আগামী দুই দিন কম থাকবে রাতে। গরমই চলছে। দিন দিন এখন গরমের দিকেই যাবে।’

শনিবার সকাল নয়টা থেকে পরবর্তী ২৪ ঘণ্টার আবহাওয়ার পূর্বাভাসে জানানো হয়েছে, আংশিক মেঘলা থেকে মেঘলা আকাশসহ সারাদেশের আবহাওয়া প্রধানত শুষ্ক থাকতে পারে। শেষরাত থেকে সকাল পর্যন্ত সারাদেশের নদী অববাহিকার কোথাও কোথাও হালকা কুয়াশা পড়তে পারে।

পশ্চিমা লঘুচাপের বর্ধিতাংশ হিমালয়ের পাদদেশীয় পশ্চিমবঙ্গ ও এর আশপাশের এলাকায় অবস্থান করছে। মৌসুমের স্বাভাবিক লঘুচাপ দক্ষিণ বঙ্গোপসাগরে অবস্থান করছে।

আর্কাইভ থেকে

আরও পড়ুন

সব ধরনের চ্যালেঞ্জ মোকা‌বিলায় র‌্যাব প্রস্তুত
নববর্ষের আনন্দ যেন বিষাদের কারণ না হয়
জানুয়ারি থেকে ১০ ডলার করে রেশন পবে রোহিঙ্গারা
নির্বাচনে আইনশৃঙ্খলা মনিটরিং সেল গঠন ইসির
ইনানী–সেন্টমার্টিন রুটে পর্যটকবাহী জাহাজ চলাচল শুরু
খাদ্য নিরাপত্তাহীনতায় ভুগছেন দেশের ২১ শতাংশ মানুষ
ভোটের দিন ঘিরে নাশকতার তথ্য নেই
নির্বাচন ঘিরে সেন্টমার্টিনের পর্যটন বন্ধ ৩ দিন
মেট্রোরেলে মাছ-মাংস-সবজি পরিবহনে নিষেধাজ্ঞা
জলবায়ু পরিবর্তনে দেশে বেড়েছে বজ্রপাত-মৃত্যু