লেবানন থেকে আরও ৪১৯ প্রবাসী দেশে ফিরছেন

নিউজ ডেস্ক, অর্থসংবাদ.কম, ঢাকা প্রকাশ: ২০২১-০২-১৮ ১০:১৯:১৮

লেবানন থেকে আরও ৪১৯ প্রবাসী দেশে ফিরছেন

দেশে ফেরার অপেক্ষায় থাকা প্রবাসীদের একাংশ/ ছবি: সংগৃহীত

রাজনৈতিক অস্থিরতাসহ নানা অভ্যন্তরীণ সমস্যার কারণে লেবানন থেকে স্বেচ্ছায় দেশে ফিরছেন আরও ৪১৯ জন প্রবাসী বাংলাদেশি। বৃহস্পতিবার (১৮ ফেব্রুয়ারি) রাতে বাংলাদেশ বিমানের বিশেষ ফ্লাইটে রওনা দিয়ে শুক্রবার সকালে তারা দেশে পৌঁছাবেন বলে জানায় দূতাবাস।

বুধবার বৈরুতের ক্লাসিকো স্টেডিয়ামে স্বেচ্ছায় দেশে ফিরতে ইচ্ছুক প্রবাসীদের হাতে বিমানের টিকিট তুলে দেয় বাংলাদেশ দূতাবাস। দূতাবাসের শ্রম সচিব আব্দুল্লাহ আল মামুন ও তৃতীয় সচিব আব্দুল্লাহ আল সাফিসহ দূতাবাসের অন্যান্য কর্মকর্তা এসময় উপস্থিত ছিলেন।

অভিবাসীরা টিকিট হাতে পেয়ে বাংলাদেশ সরকার ও দূতাবাসকে ধন্যবাদ জানিয়েছেন।

বাংলাদেশ দূতাবাসের স্বেচ্ছায় দেশে ফেরা কর্মসূচির আওতায় এখনো পর্যন্ত চার হাজারেরও বেশি বাংলাদেশি দূতাবাসে স্বেচ্ছায় নাম নিবন্ধন করেছেন। পর্যায়ক্রমে তাদের দেশে ফেরানো হবে।

শ্রম সচিব আব্দুল্লাহ আল মামুন জানান, প্রবাসীদের স্বার্থে দূতাবাসে আগামী ২৮ ফেব্রুয়ারি পর্যন্ত নাম নিবন্ধন চালু থাকবে এবং নিবন্ধিত সব প্রবাসীদের স্বল্প সময়ে পর্যায়ক্রমে বাংলাদেশ বিমানের বিশেষ ফ্লাইটে দেশে পাঠানো হবে। আগামী ২১ ফেব্রুয়ারি বাংলাদেশ বিমানের আরো একটি বিশেষ ফ্লাইট রয়েছে। এর আগে গত ১৫ ফেব্রুয়ারি রাতে বাংলাদেশ বিমানের বিশেষ ফ্লাইটে প্রথম দফায় ৪৩২ বাংলাদেশি দেশে ফেরেন।

 

আমরা সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।