ফার্স্ট সিকিউরিটি ব্যাংকের উপদেষ্টা মাহবুব আলমের ডক্টরেট ডিগ্রি অর্জন

ফার্স্ট সিকিউরিটি ব্যাংকের উপদেষ্টা মাহবুব আলমের ডক্টরেট ডিগ্রি অর্জন
ফার্স্ট সিকিউরিটি ইসলামী ব্যাংক লিমিটেডের (এফএসআইবিএল) উপদেষ্টা ও ইসলামী ব্যাংক বাংলাদেশ লিমিটেডের সদ্য সাবেক ম্যানেজিং ডাইরেক্টর মো. মাহবুব উল আলম সম্প্রতি ইউরোপিয়ান ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি, প্যারিস প্রদত্ত ব্যাংকিং বিষয়ে ‘প্রফেশনাল ডক্টরাল সার্টিফিকেট’ অর্জন করেছেন।একই সঙ্গে তিনি এফএসআইবিএলের প্রধান নির্বাহীর দায়িত্ব পালন করছেন।

মো. মাহবুব উল আলম ১৯৮০ সালে ঢাকা বিশ্ববিদ্যালয়ের মার্কেটিং বিভাগ থেকে স্নাতক ও ১৯৮২ সালে স্নাতকোত্তর ডিগ্রী অর্জন করেন। তিনি আমেরিকান মার্কেটিং এসোসিয়েশন (এএমএ)-এর ফেলো মেম্বার। ৩৭ বছরের বর্ণাঢ্য ব্যাংকিং কর্মজীবনে তিনি ইন্টারন্যাশনাল চেম্বার অব কমার্স (আইসিসি), প্যারিসের এফআইটি গ্রাজুয়েশন অর্জনসহ আইসিসি বাংলাদেশের ব্যাংকিং টেকনিক অ্যান্ড প্র্যাক্টিস কমিটির সদস্যপদ লাভ করেন।

তিনি দীর্ঘদিন বাংলাদেশ ফরেইন এক্সচেঞ্জ ডিলার্স এসোসিয়েশনের নির্বাহী কমিটির সদস্য ও ট্রেজারারের দায়িত্ব পালন করেন। দেশের ব্যাংকারদের প্রফেশনাল ইনস্টিটিউট বাংলাদেশ ইনস্টিটিউট অব ব্যাংক ম্যানেজমেন্ট (বিআইবিএম)-এর নির্বাহী কমিটির সদস্য হিসেবেও দায়িত্ব পালন করেন তিনি। তিনি দি ইনস্টিটিউট অব ব্যাংকার্স, বাংলাদেশ-এর ডিপ্লোমায়েড অ্যাসোসিয়েট। বিআইবিএম, বাংলাদেশ ব্যাংক ট্রেইনিং একাডেমি, বাংলাদেশ এসোসিয়েশন অব ব্যাংকস, ইনস্টিটিউট অব কস্ট অ্যান্ডম্যানেজমেন্ট অ্যাকাউন্ট্যান্টস অব বাংলাদেশ এবং সেন্ট্রালশরী ‘আহ বোর্ড ফর ইসলামিক ব্যাংকস অব বাংলাদেশসহ পেশাগত বিভিন্ন প্রতিষ্ঠানের ট্রেইনিং ও সেমিনারে তিনি রিসোর্স পার্সন হিসেবে নিয়মিত অংশগ্রহণ করে আসছেন।

এছাড়াও তিনি ব্যাংকিং ও অর্থনীতির উপর ফ্রান্স, অস্ট্রেলিয়া, বাহরাইন ও মালয়েশিয়ায় বিশ্ব ব্যাংক, সিবাফি ও অন্যান্য বিদেশি সংস্থা কর্তৃক আয়োজিত বিভিন্ন আন্তর্জাতিক সেমিনারে রিসোর্সপার্সন হিসেবে বক্তব্য রাখেন। এছাড়া বেসরকারী বিশ্ববিদ্যালয়ে তিনি গেস্ট ফ্যাকাল্টি হিসেবে সংযুক্ত। তিনি যুক্তরাজ্যভিত্তিক ফাইন্যান্সিয়াল ইন্টেলিজেন্স হাউজ ক্যামব্রিজ আইএফঅ্যানালিটিকা কর্তৃক ‘বেস্ট ইমার্জিং সিইও ইন ইসলামিক ব্যাংকিং ২০১৮ অ্যাওয়ার্ড’ এবং ‘সিইওঅব দ্য ইয়ার-২০১৯ অ্যাওয়ার্ড’ অর্জন করেন।

আর্কাইভ থেকে

আরও পড়ুন

এনআরবি ডে অ্যাওয়ার্ড পেল বিকাশ
পাবনার সুজানগরে স্বপ্ন’র নতুন আউটলেট
জেসিআই বাংলাদেশ ২০২৪ লোকাল অফিসার্স ট্রেনিং সম্পন্ন
সর্বোচ্চ রেমিট্যান্স ও প্রবাসী সেবায় সম্মাননা পেলো ইসলামী ব্যাংক
ব্র্যাক ব্যাংক ও মেটলাইফের মধ্যে ব্যাংকাসুরেন্স চুক্তি
এসবিএসি ব্যাংকের ৮৯তম শাখা উদ্বোধন
ব্র্যাক ব্যাংক রিডিং ক্যাফেতে ‘বানিয়ালুলু’ নিয়ে আলোচনা
তিন জেলায় বিকাশের পেমেন্ট মেলা
সাফা ‘ওভারঅল উইনার’ ও ‘গোল্ড অ্যাওয়ার্ড’ অর্জন করলো ওয়ালটন
আইএফআইসি ব্যাংকের কম্বল বিতরণ কর্মসূচি উদ্বোধন