রাতের তাপমাত্রা বাড়তে পারে আজ

রাতের তাপমাত্রা বাড়তে পারে আজ
গত কয়েকদিন ধরেই সারাদেশে দিনের তাপমাত্রা ক্রমাগত বাড়ছে। মঙ্গলবার (১৬ ফেব্রুয়ারি) দিনে অপরিবর্তিত থাকলেও রাতের তাপমাত্রা সামান্য বাড়তে পারে।

আগামী তিন দিনও তাপমাত্রা বাড়ার পূর্বাভাস রয়েছে। এরপর তাপমাত্রা ফের সামান্য কমতে পারে। তবে খুব বেশি কমে যাওয়া বা শৈত্যপ্রবাহের সম্ভাবনা নেই। আর এভাবে তাপমাত্রা বাড়া-কমার মধ্য দিয়েই পেরোবে ফেব্রুয়ারি।

তাপমাত্রায় খুব বেশি হ্রাস-বৃদ্ধির সম্ভাবনা না থাকায় চলতি মাসের বাকি সময়টাতে দেশের বিভিন্ন অঞ্চলে কখনও লেপ, কখনও পাতলা কম্বল বা কাঁথা ব্যবহারের প্রয়োজন হতে পারে। আবার ঢাকাসহ কোথাও কোথাও ফ্যানও ছাড়তে হতে পারে।

এ প্রসঙ্গে আবহাওয়াবিদ রুহুল কুদ্দুস বলেন, আগামী তিন দিন তাপমাত্রা বাড়বে। তারপর আবার তাপমাত্রা একটু কমার সম্ভাবনা আছে। তবে শৈত্যপ্রবাহের আর কোনো সম্ভাবনা নেই। মানে আপ-ডাউন করবে।

তিনি বলেন, উত্তরাঞ্চলে এখনও লেপ ব্যবহারের মতো শীত আছে। মধ্যরাতের পরে শীত পড়ে। যেমন এখন ঢাকায় সর্বনিম্ন তাপমাত্রা ১৭ ডিগ্রি কিন্তু রংপুর অঞ্চলে ১১ থেকে ১৩ ডিগ্রি। আগামী দুদিনে যে তাপমাত্রা বাড়বে তখন ১৮-১৯ ডিগ্রিতে চলে যাবে। তখন কাঁথা বা পাতলা কম্বলের শীত চলে আসবে।

তিনি আরও বলেন, আবার এখন যেমন ঢাকাতে ক্ষেত্র বিশেষে ফ্যান চালাতে হয় বা সামনে হবে। দেশের বিভিন্ন অঞ্চলে শীতের মাত্রা বিভিন্ন রকম থাকবে। এ মাসে কোথাও পাতলা কম্বল, কোথাও লেপ, আবার কোথাও ফ্যান চলবে।

এদিকে, আজ সকাল ৯টা পরবর্তী ২৪ ঘণ্টার পূর্বাভাসে বলা হয়েছে- অস্থায়ীভাবে আংশিক মেঘলা আকাশসহ সারাদেশের আবহাওয়া শুষ্ক থাকতে পারে। শেষরাত থেকে সকাল পর্যন্ত সারাদেশের কোথাও কোথাও হালকা থেকে মাঝারি কুয়াশা পড়তে পারে। সারাদেশের রাতের তাপমাত্রা সামান্য বাড়তে পারে এবং দিনের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে।

আর্কাইভ থেকে

আরও পড়ুন

পা-বিহীন টিকটিকিসহ শতাধিক নতুন প্রজাতির আবিষ্কারের বছর ২০২৩
গলাব্যথা সারাতে কেন লবণ-পানি পান করবেন
থার্টিফার্স্টে মেট্রোরেলের আশপাশে ফানুস না ওড়ানোর অনুরোধ
মাশরাফির দ্রুততম সেঞ্চুরির রেকর্ড ভাঙলেন সোহান
ঢাবির অধীনে এডুকেশন ইঞ্জিনিয়ারিং কোর্সে ভর্তির সুযোগ
আজ পীরগঞ্জ যাচ্ছেন শেখ হাসিনা
প্রকৃতি ও সংস্কৃতির সমন্বয়ে পরিবেশবান্ধব বাংলাদেশ গড়তে হবে
দুই বাংলাদেশির মৃত্যুদণ্ড কার্যকর করলো সৌদি
প্রথম দিনেই ‘সালার’ আয় ১৭৫ কোটি
টানা তিন বছর মুনাফা না থাকলে ব্যাংকাস্যুরেন্স সেবা নয়