স্মার্টওয়াচ ডিভাইস আনছে ফেসবুক

স্মার্টওয়াচ ডিভাইস আনছে ফেসবুক
হেলথ ফিচার নিয়ে স্মার্টওয়াচ ডিভাইস তৈরি করবে ফেসবুক। ২০২২ সালের মধ্যে এই ডিভাইস বাজারে আনা হবে। যুক্তরাষ্ট্রের জনপ্রিয় সংবাদমাধ্যম দ্য ইনফরমেশন ডিভাইসের সঙ্গে সংশ্লিষ্ট কর্মকর্তার বরাত দিয়ে এ খবর জানিয়েছে। সোশ্যাল মিডিয়া জায়ান্ট ফেসবুক ডিভাইসটি আগামী বছর থেকে বিক্রির পরিকল্পনা করেছে।

অ্যান্ড্রইডভিত্তিক ডিভাইসটিতে সেলুলার কানেকশন, মেসেজ এবং হেলথ ও ফিটনেস কোম্পানিগুলোর হার্ডওয়্যারের সঙ্গে যোগাযোগ করার ব্যবস্থা থাকবে। নতুন ডিভাইস স্মার্টওয়াচ থেকে ফেসবুকের ওকুলাস ভার্চুয়াল রিয়েলিটিতে যোগ দেয়া যাবে।

এছাড়া চলতি বছরের শেষে ফেসবুকের রে-ব্যান প্রডাক্ট স্মার্টগ্লাস প্রকাশ করা হবে। যা প্রজেক্ট আরিয়া নামে পরিচিতি পাবে। নতুন ডিভাইস প্রকাশ করার বিষয়ে ফেসবুক কোনো মন্তব্য করতে রাজি হয়নি।

সোশ্যাল নেটওয়ার্কিং জায়ান্ট ফেসবুকের ৬ হাজার কর্মকর্তা আর্গিউমেন্টেড ও ভার্চুয়াল রিয়েলিটি প্রজেক্টে কাজ করছেন। এর আগে ফেসবুক হেলথ ও ফিটনেস বিভাগ নিয়ে আগ্রহের বিষয়ে না জানালেও তারা ওকুলাস হেডসেট ও স্মার্টগ্লাস প্রজেক্টে ব্যাপক পরিসরে কাজ করছে।

স্মার্টওয়াচ ডিভাইসের মাধ্যমে অ্যাপল ও গুগলের ওপর থেকে নির্ভরশীলতা অনেকাংশে কমবে বলে আশা করছে ফেসবুক। তবে নতুন ডিভাইসের সঙ্গে ব্যবহারকারীদের হেলথ অ্যাপের মাধ্যমে সংযুক্ত করার ইচ্ছা রয়েছে ফেসবুকের। অ্যাপের মাধ্যমেই ব্যবহারকারীদের তথ্য সংগ্রহ করতে চায় ফেসবুক।

আর্কাইভ থেকে

আরও পড়ুন

স্মার্টফোনে ম্যালওয়্যার ছড়াচ্ছে ১৪ অ্যাপ
ফেসবুক অ্যাকাউন্ট হ্যাকড হলে যা করবেন
গোপন নয় ‘ইনকগনিটো’ মুড, গুগলকে ৫৪ হাজার কোটির জরিমানা
বৈদ্যুতিক গাড়ি আনছে শাওমি
গুগল ক্রোম বাংলায় ব্যবহার করবেন যেভাবে
ডিলিট হওয়া ফেসবুক অ্যাকাউন্ট ফিরে পাবেন যেভাবে
ওয়েবসাইটে জি-মেইল অ্যাড্রেস আনসাবস্ক্রাইব করবেন যেভাবে
আইফোন চুরি হলেও আইডির সুরক্ষা দেবে নতুন ফিচার
দেশে সক্রিয় মোবাইল সিমের সংখ্যা জানালেন প্রধানমন্ত্রী
আইফোনের ব্যাটারির আয়ু বাড়ানোর উপায়