৫ মে এফবিসিসি আই নির্বাচন

৫ মে এফবিসিসি আই নির্বাচন
দেশের ব্যবসায়ী-শিল্পপতিদের শীর্ষ সংগঠন ফেডারেশন অব বাংলাদেশ চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ড্রাস্ট্রির (এফবিসিসিআই) নির্বাচন আগামী ৫ মে অনুষ্ঠিত হবে। ২০২১-২৩ মেয়াদের পরিচালনা পর্ষদের পরিচালক বাছাইয়ে এ নির্বাচন হবে।

রোববার এফবিসিসিআই নির্বাচনের তফসিল ঘোষণা করেছে সংগঠনটির নির্বাচন পরিচালনা বোর্ড।

এরই মধ্যে এফবিসিসিআই নির্বাচন পরিচালনা বোর্ডের চেয়ারম্যান প্রফেসর মো. আলী আশরাফ এমপি ঘোষিত তফসিল সারাদেশের সব পণ্য ও জেলা ভিত্তিক বাণিজ্য সংগঠনে পাঠিয়েছেন।

তফসিল অনুযায়ী, এফবিসিসিআইয়ের সদস্য সংগঠনগুলোকে আগামী ৬ মার্চের মধ্যে চাঁদা পরিশোধ করতে হবে। সাধারণ পরিষদ সদস্যদের নাম পাঠানোর সময় আগামী ৮ মার্চ শেষ হবে। প্রাথমিক ভোটার তালিকা প্রকাশ করা হবে ১৩ মার্চ। অভিযোগ এবং প্রয়োজনীয় সংশোধনী সাপেক্ষে চূড়ান্ত ভোটার তালিকা প্রকাশ করা হবে ২৪ মার্চ।

নির্বাচনে অংশগ্রহণকারী পরিচালক পদের প্রার্থীদের (নির্বাচিত এবং মনোনীত) মনোনয়নপত্র দাখিল ও যাচাই-বাছাইয়ের শেষ দিন ৩১ মার্চ। প্রার্থী তালিকা প্রকাশ করা হবে ৮ এপ্রিল। ১১ এপ্রিল প্রার্থিতা বাতিলের শেষ দিন। চূড়ান্ত প্রার্থী তালিকা প্রকাশ করা হবে ১৫ এপ্রিল।

২১ এপ্রিল প্রত্যাহার ও চূড়ান্ত প্রার্থী তালিকা প্রকাশ করা হবে। আগামী ৫ মে সকাল ৯টা থেকে বিকেল ৪টা পর্যন্ত পরিচালক পদে সাধারণ সদস্যদের ভোটগ্রহণ শেষে ফল প্রকাশ করা হবে।

৭ মে বিকেল ৩ টায় নির্বাচিত পরিচালকদের ভোটে সভাপতি, সিনিয়র সহ-সভাপতি ও ছয়জন সহ-সভাপতি পদে নির্বাচন হবে। এরপর ৯ মে চূড়ান্ত ফলাফল প্রকাশ করবে নির্বাচনী বোর্ড।

এর আগে, ৬ ফেব্রুয়ারি জাতীয় সংসদের সাবেক ডেপুটি স্পিকার প্রফেসর মো. আলী আশরাফ এমপিকে নির্বাচন বোর্ডের চেয়ারম্যান ও এফবিসিসিআইয়ের সাবেক পরিচালক জাহাঙ্গীর আলামিনকে এফবিসিসিআইয়ের নির্বাচন আপিল বোর্ডের চেয়ারম্যান করে দুটি বোর্ড গঠন হয়।

আর্কাইভ থেকে

আরও পড়ুন

নতুন সুদহার নির্ধারণ করল বাংলাদেশ ব্যাংক
ব্যাগেজ রুলের অপব্যবহারে ধ্বংস হচ্ছে জুয়েলারি শিল্প
বছর ঘুরলেও প্রবাসী আয়ে গতি ফিরেনি
বাংলাদেশি টাকায় আজকের মুদ্রা বিনিময় হার
গ্রাহক সংখ্যায় দেশসেরা প্রতিষ্ঠান নগদ
বছরজুড়ে আলোচনায় খেলাপি ঋণ, সুদহার ও বিনিময়হার
প্রথম দিনেই ২ লাখের বেশি পণ্যের অর্ডার পেলো ইভ্যালি
তিন মাসের মধ্যে সব দেনা পরিশোধ শুরু করবো
পোশাকশিল্পকে রাজনৈতিক হাতিয়ার না বানানোর অনুরোধ
এক মাসের ব্যবধানে আলুর দাম বেড়েছে ৪৪ শতাংশ