মিসরের আবাসন খাতে শতকোটি ডলার বিনিয়োগ করবে ইউএই

মিসরের আবাসন খাতে শতকোটি ডলার বিনিয়োগ করবে ইউএই
আগামী দুই বছরের মধ্যে মিসরীয় আবাসন খাতের বাজারে প্রায় শতকোটি ডলার বিনিয়োগের পরিকল্পনা প্রকাশ করেছে সংযুক্ত আরব আমিরাতের (ইউএই) একটি ডেভেলপার সংস্থা। ডায়মন্ড গ্রুপের সহায়ক প্রতিষ্ঠান স্কাই আবুধাবি রিয়েল স্টেট ডেভেলপমেন্ট নামের ওই সংস্থাটি জানিয়েছে, এ পদক্ষেপ আঞ্চলিক ও বিশ্বজুড়ে সংস্থাটির সম্প্রসারণ পরিকল্পনার অংশ। খবর অ্যারাবিয়ান বিজনেস।

সংস্থাটি জানিয়েছে, মোট ১ হাজার ৫০০ কোটি ইজিপির (৯৫ কোটি ডলার) মধ্যে ৪০০ কোটি ইজিপি নতুন প্রশাসনিক মূলধন প্রকল্পে বিনিয়োগ করা হবে।

এ বিষয়ে ডায়মন্ড গ্রুপ ও স্কাই আবুধাবি ডেভেলপমেন্টের প্রধান নির্বাহী আবদেলরহমান আগামি বলেন, মিসরীয় রিয়েল এস্টেট খাতে এ বিনিয়োগ সংস্থার প্রকল্পগুলোর পোর্টফোলিও এবং এর ক্রমবর্ধমান আঞ্চলিক উপস্থিতি শক্তিশালীকরণের জন্য কৌশলগত দৃষ্টিভঙ্গির একটি মূল্যবান সংযোজন। এটিই মিসরে বিনিয়োগের বিষয়ে কোম্পানির সিদ্ধান্তের মূল চলক হিসেবে কাজ করেছে।

তিনি বলেন, মিসরীয় রিয়েল এস্টেটের বাজার স্পষ্টতই সমৃদ্ধ হচ্ছে। জনসংখ্যা বৃদ্ধির পাশাপাশি মিসরীয় সরকারের প্রদত্ত প্রণোদনা, বড় বড় জাতীয় প্রকল্প প্রতিষ্ঠা, নতুন স্মার্ট সিটি উন্নয়নের বিষয়গুলো আমাদের এমন গুরুতর পদক্ষেপ নিতে উৎসাহিত করেছে।

নতুন মূলধন প্রকল্পটি ২৩ একর জায়গাজুড়ে বিস্তৃত হবে। এর মধ্যে আবাসিক, প্রশাসনিক ও বাণিজ্যিক কমপ্লেক্স গড়ে তোলা হবে। এ প্রকল্প প্রায় ২ লাখ ৭০ হাজার মানুষের কর্মসংস্থান সৃষ্টি করবে। আগামি বলেন, আমরা মিসরে রিয়েল এস্টেট খাতের সক্ষমতা ও বিদেশী বিনিয়োগকারীদের প্রতি আকর্ষণ সম্পর্কে আত্মবিশ্বাসী।

স্কাই অ্যাড ডেভেলপমেন্টের সিসিও মোস্তফা সালাহ এল দীন বলেন, আমাদের অদ্বিতীয় রিয়েল এস্টেট সেবা সরবরাহের লক্ষ্য রয়েছে। আমরা রিয়েল এস্টেট ডেভেলপমেন্ট খাতে নতুন জীবনযাত্রার মান নির্ধারণ করছি। এটি আমাদের অন্যদের চেয়ে এগিয়ে থাকার গ্যারান্টি দেবে।

স্কাই আবুধাবির আসন্ন প্রকল্পের মূল উপাদান হবে এর অবস্থান। এটি পশ্চিম দিক থেকে কূটনৈতিক কোয়ার্টার, উত্তর থেকে ওপেন ক্লাব এবং সিটি সেন্টারের কাছে দক্ষিণে সবুজ নদী দ্বারা বেষ্টিত হবে।

তিনি আরো বলেন, মোট প্রকল্পের ৮২ শতাংশই থাকবে সবুজ ফাঁকা জায়গা। বাকি জায়গার ৮০ শতাংশ আবাসিক ভবন এবং ২০ শতাংশ বাণিজ্যিক ভবন তৈরি করা হবে।

স্কাই আবুধাবি রিয়েল এস্টেট ডেভেলপমেন্ট সংযুক্ত আরব আমিরাতেও বড় অংকের বিনিয়োগ করেছে। দেশটিতে সংস্থাটির ১৭টিরও বেশি আবাসন প্রকল্পে প্রায় শতকোটি ডলার বিনিয়োগ রয়েছে।

আর্কাইভ থেকে

আরও পড়ুন

পা-বিহীন টিকটিকিসহ শতাধিক নতুন প্রজাতির আবিষ্কারের বছর ২০২৩
গলাব্যথা সারাতে কেন লবণ-পানি পান করবেন
থার্টিফার্স্টে মেট্রোরেলের আশপাশে ফানুস না ওড়ানোর অনুরোধ
মাশরাফির দ্রুততম সেঞ্চুরির রেকর্ড ভাঙলেন সোহান
ঢাবির অধীনে এডুকেশন ইঞ্জিনিয়ারিং কোর্সে ভর্তির সুযোগ
আজ পীরগঞ্জ যাচ্ছেন শেখ হাসিনা
প্রকৃতি ও সংস্কৃতির সমন্বয়ে পরিবেশবান্ধব বাংলাদেশ গড়তে হবে
দুই বাংলাদেশির মৃত্যুদণ্ড কার্যকর করলো সৌদি
প্রথম দিনেই ‘সালার’ আয় ১৭৫ কোটি
টানা তিন বছর মুনাফা না থাকলে ব্যাংকাস্যুরেন্স সেবা নয়