দিল্লিতে এবার করোনার থাবা

দিল্লিতে এবার করোনার থাবা
ভারতের দিল্লিতে থাবা বসাল প্রাণঘাতী করোনা ভাইরাস। এই মরণ ভাইরাসে আক্রান্ত একজনের সন্ধান মিলেছে দিল্লিতে। আরও একজন আক্রান্ত হয়েছে তেলেঙ্গানায়। কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রীর পক্ষ থেকে জানানো হয়েছে এ তথ্য।

ইতালি থেকে দিল্লিতে আসা এক ব্যক্তির শরীরে করোনা ভাইরাস পাওয়া গেছে। অন্যদিকে তেলেঙ্গানার এক বাসিন্দার শরীরে করোনা ভাইরাস পাওয়া গেছে। তিনি দুবাই থেকে তেলেঙ্গনায় এসেছেন। তারপরেই তার শরীরে করোনা ভাইরাসের সন্ধান পাওয়া যায়।

এদিকে, কোচিতে মালয়েশিয়া থেকে আসা এক ব্যক্তির মৃত্যু ঘিরে উদ্বেগ বেড়েছে। তার শরীরে করোনা ভাইরাসের কোনো চিহ্ন প্রথমে পাওয়া যায়নি।

চিকিৎসকরা নিউমোনিয়ায় তার মৃত্যু হয়েছে বলে দাবি করেছে। কিন্তু তারপরেও করোনা ভাইরাসের সংক্রমণের আশঙ্কা উড়িয়ে দেওয়া যাচ্ছে না। তার রক্তেন নমুনা পরীক্ষার জন্য পাঠানো হয়েছে।

করোনা ভাইরাসে এখনও পর্যন্ত গোটা বিশ্বে ৩০০০ মানুষের মৃত্যু হয়েছে। তারমধ্যে শুধুমাত্র চীনেই মারা গেছে ২৯০০ জন। আক্রান্ত ৮৮০০০। তাদের চিকিৎসা চলছে। আমেরিকায় করোনা ভাইরাসে মৃত্যুর পরেই একাধিক দেশে মার্কিনিদের সফরে নিষেধাজ্ঞা জারি করা হয়েছে। ইরানে আটকে থাকা ভারতীয়দের উদ্ধারের চেষ্টা চলছে।

আর্কাইভ থেকে

আরও পড়ুন

কাজে লাগান পুরনো টুথব্রাশ
খরচ কমাতে বছরের শুরু থেকেই করুন এই ৫ অভ্যাস
শীতে যে ৪ খাবার বাদ দেবেন না
উৎসবে বাজি-পটকা কতটা ক্ষতিকর?
শীতে কোন সময় গোসল করলে শরীর থাকবে সুস্থ?
গলাব্যথা সারাতে কেন লবণ-পানি পান করবেন
কাঠবাদামের তেল কতটা উপকারী?
সপ্তাহে ১ দিন শ্যাম্পু করলেই দূর হবে খুশকি
সর্দি-কাশি দূর করার ঘরোয়া উপায়
জাল নোট চেনার সাত উপায়