আম্বানির ক্ষতি ৫ বিলিয়ন ডলার, রিলায়েন্সের ১১ শতাংশ দরপতন

আম্বানির ক্ষতি ৫ বিলিয়ন ডলার, রিলায়েন্সের ১১ শতাংশ দরপতন
 

গোটা দুনিয়া এখন করোনা আতঙ্কে। বিশ্বের প্রায় ৫৯টি দেশে ছড়িয়ে পড়েছে করোনাভাইরাস। চীনের সীমানা ছাড়িয়ে এই ভাইরাস ছড়িয়ে পড়েছে ইউরোপ থেকে আমেরিকা ও মধ্যপ্রাচ্যে। করোনাভাইরাসে চীনে আরও ৪২ জনের মৃত্যু হয়েছে। এর ফলে এ রোগে দেশটিতে মৃতের সংখ্যা দাঁড়িয়েছে দুই হাজার নয়শ' ১২ জনে। আর বিশ্বব্যাপী এ ভাইরাসে মৃতের সংখ্যা তিন হাজার ছাড়িয়েছে।

এদিকে, করোনাভাইরাসের প্রভাব পড়ছে ভ্রমণ ও ব্যবসা-বাণিজ্যে। এ ভাইরাসে ক্ষতির শিকার হয়েছেন সব দেশেরই শিল্পপতিরা। পতন দেখা দিচ্ছে শেয়ারবাজারে। এশিয়ার সবচেয়ে ধনী ব্যক্তি ভারতের মুকেশ আম্বানিও বেশ ক্ষতির মুখে পড়েছেন।

এ ব্যাপারে ব্লুমবার্গের প্রতিবেদন অনুযায়ী, চলতি বছর এখন পর্যন্ত ৫ বিলিয়ন ডলারের ক্ষতি হয়েছে আম্বানির। ফলে তার মোট সম্পত্তির পরিমাণ নেমে এসেছে প্রায় ৫৩ হাজার কোটি ডলারে। তার রিলায়েন্স ইন্ডাস্ট্রিজের শেয়ারেও ১১ শতাংশ পতন হয়েছে। বাজার বিশেষজ্ঞদের মতে, এই ক্ষতির কারণ করোনাভাইরাসের আতঙ্ক।
এছাড়া, একই কারণে উপ্রোর প্রতিষ্ঠাতা আজিম প্রেমজিরও ক্ষতির শিকার হয়েছেন। তার ক্ষতি ৮৬ কোটি ডলারের বেশি। কোটাক মহিন্দ্রার উদয় কোটাকের ক্ষতি প্রায় সাড়ে ১২ কোটি ডলার।

আর্কাইভ থেকে

আরও পড়ুন

পেট্রোল-ডিজেলের নতুন দাম ঘোষণা
ভিসা ছাড়াই যুক্তরাজ্যে যেতে পারবে মুসলিম ৬ দেশ
মারা গেছেন পণ্ডিত ভবানী শঙ্কর
২০২৩ এ আলোচিত বিশ্বের সেরা ১০ ঘটনা
ব্রিকসে যোগ দেবে না আর্জেন্টিনা
নতুন বছরকে স্বাগত জানাতে প্রস্তুত বিশ্ববাসী
১০ টাকাতেই মিলবে বই
বিশ্বের সবচেয়ে ধনী নারী ফ্রাঁসোয়া বেটেনকোর্ট
সৌদি আরবে আরো একটি স্বর্ণের খনির সন্ধান
শক্তিশালী ভূমিকম্পে কাঁপলো ইন্দোনেশিয়া