‘শেয়ারবাজারে পুঁজি বাড়াতে সবার কাছে সেবা পৌঁছাতে হবে’

‘শেয়ারবাজারে পুঁজি বাড়াতে সবার কাছে সেবা পৌঁছাতে হবে’
শেয়ারবাজারে পুঁজি বাড়াতে হ‌লে সবার কাছে সেবা পৌঁছে দি‌তে হবে বলে মন্তব্য করেছেন পুঁজিবাজার নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) কমিশনার অধ্যাপক ড. শেখ শামসুদ্দিন আহমেদ।

তিনি বলেন, শেয়ারবাজারের সেবাগুলো বর্তমানে শহরকেন্দ্রিক। যদি এর পরিবর্তন করতে চাই, তাহলে সব জায়গায় সেবা পৌঁছাতে হবে। এর ধারাবাহিকতায় অনলাইনে বিও হিসাব খোলার সেবা চালু করা হয়েছে বলে বলে জানান তিনি।

মঙ্গলবার (৯ ফেব্রুয়ারি) আগারগাঁও‌য়ে সি‌কিউ‌রি‌টিজ ক‌মিশন ভব‌নে অনলাইন বিও হিসাব খোলার উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা জানান।

শেখ শামসুদ্দিন আহমেদ বলেন, ‘একজন আসবেন এবং আমাদের কাছ থেকে সেবা নেবেন সেরকমটা হবে না। আমাদের সবার কাছে সেবা পৌঁছে দিতে হবে। তাই সবাই যেন স্বল্প সময়ে সঠিকভাবে বিও অ্যাকাউন্ট করতে পারে এবং সহজে সেবাটি পায়, সেই লক্ষ্য পূরণ করতে পেরে আমি গর্বিত।’

তিনি আরও বলেন, ‘অনলাইন বিও হিসাবের পাশাপাশি ডিজিটাল বুথের মাধ্যমে সব জায়গায় পৌঁছাবো। সেসব জায়গায় স্টেকহোল্ডারদের লক্ষ্য রাখতে হবে যারা বিও অ্যাকাউন্ট খোলার মাধ্যমে আপনাদের কাছে আসছে, তাদের সঠিক তথ্য দিতে হবে এবং সহায়তা করতে হবে। আর যারা বিও অ্যাকাউন্ট করছেন, তারা লক্ষ্য রাখবেন- শেয়ারের বিনিযোগে কোনো ধরনের ঝুঁকি নেওয়া যাবে না। এবং না জেনে-না বুঝে বিনিয়োগ করা যাবে না। আগে সঠিক জ্ঞান গ্রহণ করে তারপর বিনিয়োগ করতে হবে।’

এ সময় আরও উপস্থিত ছিলেন বিএসইসির কমিশনার অধ্যাপক ড. মিজানুর রহমান ও আবদুল হালিম, সেন্ট্রাল ডিপোজিটরি অব বাংলাদেশের (সিডিবিএল) এর এমডি ও সিইও শুভ্র কান্তি চৌধুরী, বিএসইসির নির্বাহী পরিচালক মো. সাইফুর রহমান, আনোয়ারুল ইসলাম, আশরাফুল ইসলাম ও মোহাম্মদ রেজাউল করিম, ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) এমডি (চল‌তি দা‌য়ি‌ত্ব) ও সিএফও আব্দুল মতিন পাটোয়ারী।

এছাড়াও বিএসইসি, সিডিবিএল ও সি‌সি‌বিএলের কর্মকর্তারা, ডিএসই ব্রোকারস অ্যাসোসিয়েশনের (ডিবিএ) এবং বাংলাদেশ মার্চেন্ট ব্যাংক অ্যাসোসিয়েশনের (বিএমবি) প্রতিনিধিরা উপস্থিত ছি‌লেন।

আর্কাইভ থেকে

আরও পড়ুন

ফু-ওয়াং সিরামিকের লভ্যাংশ অনুমোদন
এক বছরে ডিএসইর বাজার মূলধন বেড়েছে ২০ হাজার কোটি টাকা
ডিএসইতে মোবাইল গ্রাহক-লেনদেন দুটোই কমেছে
বছরজুড়ে পুঁজিবাজারে তালিকাভুক্তির অনুমোদন পেয়েছে ৯ কোম্পানি
পুঁজিবাজারে লেনদেন বন্ধ আজ
বছরের ব্যবধানে পুঁজিবাজারে লেনদেন বেড়েছে ৪০ শতাংশ
রবিবার পুঁজিবাজার বন্ধ থাকলেও চলবে দাপ্তরিক কার্যক্রম
লোকসানে ৮ খাতের বিনিয়োগকারীরা
সাপ্তাহিক রিটার্নে মুনাফায় ১০ খাতের বিনিয়োগকারীরা
খাতভিত্তিক লেনদেনের শীর্ষে প্রকৌশল খাত