ফের নিলামে আমান ফিডের জমি ও কারখানা

ফের নিলামে আমান ফিডের জমি ও কারখানা
পুঁজিবাজারে তালিকাভুক্ত কোম্পানি আমান ফিড লিমিটেডের জমি ও কারখানা বিক্রির জন্য ফের নিলামে উঠছে। ঋণদাতা প্রতিষ্ঠান এবি ব্যাংক লিমিটেড মোট ২৮১ কোটি ৪৯ লাখ টাকার ঋণ আদায় করার জন্য গত বৃহস্পতিবার (৪ ফেব্রুয়ারি) পত্রিকায় আবারও নিলাম বিজ্ঞপ্তি প্রকাশ করেছে। এই নিলাম আগামী ২৮ ফেব্রুয়ারি অনুষ্ঠিত হবে।

সূত্র মতে, এর আগে গত ৭ আগস্ট এবি ব্যাংক লিমিটেড আমান ফিডের জমি নিলামে তোলার জন্য সংবাদপত্রে বিজ্ঞপ্তি প্রকাশ করে।

ওই বিজ্ঞপ্তি অনুসারে, আমান ফিডের কাছে ৩১ জুলাই পর্যন্ত ঋণ ও সুদসহ মোট ২৬৮ কোটি টাকা পাওনা ছিল এবি ব্যাংকের। ব্যাংকের কাছে কোম্পানিটির সিরাজগঞ্জে কারখানা, জমি ও গাজীপুরের জমি বন্ধক রয়েছে।

এরপর কোম্পানিটি ঋণ পরিশোধের সুবিধা চেয়ে আদালতের দ্বারস্থ হয়। আদালত কোম্পানিটিকে ডিসেম্বর, ২০২০ সময়ের মধ্যে প্রতি মাসে ২০ কোটি টাকা করে তিন কিস্তিতে ৬০ কোটি টাকা ঋণ পরিশোধের নির্দেশনা দেয়। এই অর্থ পরিশোধের পর বাকি টাকা পরিশোধের বিষয়ে পরবর্তীতে নির্দেশনা দেয়া হবে জানায়।

কিন্তু নির্ধারিত সময়ের মধ্যে কোম্পানিটি কিস্তির কোন টাকাই পরিশোধ করেনি। এর প্রেক্ষিতে ২১ জানুয়ারি, ২০২১ তারিখে ২য় দফা নিলাম বিজ্ঞপ্তি প্রকাশ করে ঋণদাতা প্রতিষ্ঠান। এরপর জানুয়ারি মাসের শেষ সপ্তাহে কোম্পানিটি প্রথম কিস্তির টাকা পরিশোধ করে এবং বাকি কিস্তির টাকাও অবিলম্বে পরিশোধ করবে–এই প্রতিশ্রুতির প্রেক্ষিতে ব্যাংক নিলাম বিজ্ঞপ্তি স্থগিত করে। কিন্তু গত বৃহস্পতিবার (৪ ফেব্রুয়ারি, ২০২১) আবারও নিলাম বিজ্ঞপ্তি প্রকাশ করে। যা আগামী ২৮ ফেব্রুয়ারি অনুষ্ঠিত হবে।

 

আর্কাইভ থেকে

আরও পড়ুন

ফু-ওয়াং সিরামিকের লভ্যাংশ অনুমোদন
এক বছরে ডিএসইর বাজার মূলধন বেড়েছে ২০ হাজার কোটি টাকা
ডিএসইতে মোবাইল গ্রাহক-লেনদেন দুটোই কমেছে
বছরজুড়ে পুঁজিবাজারে তালিকাভুক্তির অনুমোদন পেয়েছে ৯ কোম্পানি
পুঁজিবাজারে লেনদেন বন্ধ আজ
বছরের ব্যবধানে পুঁজিবাজারে লেনদেন বেড়েছে ৪০ শতাংশ
রবিবার পুঁজিবাজার বন্ধ থাকলেও চলবে দাপ্তরিক কার্যক্রম
লোকসানে ৮ খাতের বিনিয়োগকারীরা
সাপ্তাহিক রিটার্নে মুনাফায় ১০ খাতের বিনিয়োগকারীরা
খাতভিত্তিক লেনদেনের শীর্ষে প্রকৌশল খাত