আফ্রিকার ১১টি দেশে ওষুধ রপ্তানির সার্টিফিকেট পেল এপেক্স ফার্মা

আফ্রিকার ১১টি দেশে ওষুধ রপ্তানির সার্টিফিকেট পেল এপেক্স ফার্মা
উৎপাদনক্ষেত্রে ভালো চর্চার জন্য বাংলাদেশের ওষুধ কোম্পানি এপেক্স ফার্মাকে মর্যাদাপূর্ণ গুড ম্যানুফ্যাকচারিং প্রাকটিস -জিএমপি সনদ দিয়েছে কঙ্গো। এর ফলে আফ্রিকার ১১টি দেশে ওষুধ রপ্তানি করার সুযোগ পেল এপেক্স ফার্মা।

সম্প্রতি ঢাকায় এপেক্স ফার্মার মার্কেটিং বিভাগের প্রধান সায়িদ হোসেনের হাতে আনুষ্ঠানিকভাবে সনদপত্রটি তুলে দেন গণতান্ত্রিক কঙ্গো প্রজাতন্ত্রের বাংলাদেশ কনস্যুলেটের অনারারি কনসাল জিয়াউদ্দিন আদিল ও নাজির আলম।

এপেক্স গ্রুপের চেয়ারম্যান সৈয়দ মনজুর এলাহী, এপেক্স ফার্মার পরিচালক দিলিপ কাজুরীসহ ঊর্ধ্বতন কর্মকর্তারা এসময় উপস্থিত ছিলেন।

এক সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, কঙ্গোর স্বাস্থ্য মন্ত্রণালয়ের আওতাধীন বিশেষ বোর্ড ‘ডিরেক্টরেট অব ফার্মেসি অ্যান্ড মেডিসিন’ এই সনদ দিয়েছে। বাংলাদেশের ওষুধ কোম্পানিটির মর্যাদাপূর্ণ এই সনদটি পাওয়ার ফলে মধ্য আফ্রিকার ১১টি দেশে ওষুধ রপ্তানির পথ উন্মুক্ত হয়েছে।

কঙ্গো প্রজাতন্ত্রের বাংলাদেশ কনস্যুলেটের অনারারি কনসাল নাজির আলম বলেন, বাংলাদেশ দীর্ঘদিন ধরে বিশ্বের অনেক দেশে ওষুধ রপ্তানি করে আসলেও মধ্য আফ্রিকার দেশগুলোতে সেটা সম্ভব হচ্ছিলো না। গণতান্ত্রিক কঙ্গো প্রজাতন্ত্রের ‘ডিরেক্টরেট অব ফার্মাসি অ্যান্ড মেডিসিন’ এর কাছ থেকে বাংলাদেশের ওষুধ কোম্পানি ‘এপেক্স ফার্মা লিমিটেড’ মর্যাদাপূর্ণ এই জিএমপি সনদ পাওয়ার ফলে সেই বাধাটা দূর হলো।

আর্কাইভ থেকে

আরও পড়ুন

এনআরবি ডে অ্যাওয়ার্ড পেল বিকাশ
পোশাকখাতে উৎপাদন খরচ বেড়েছে, কমে গেছে চাহিদা
পাবনার সুজানগরে স্বপ্ন’র নতুন আউটলেট
জেসিআই বাংলাদেশ ২০২৪ লোকাল অফিসার্স ট্রেনিং সম্পন্ন
২০২৩ সালে স্বর্ণের দাম বেড়েছে ১৩ শতাংশ
সর্বোচ্চ রেমিট্যান্স ও প্রবাসী সেবায় সম্মাননা পেলো ইসলামী ব্যাংক
ব্র্যাক ব্যাংক ও মেটলাইফের মধ্যে ব্যাংকাসুরেন্স চুক্তি
এসবিএসি ব্যাংকের ৮৯তম শাখা উদ্বোধন
২০২৩ সালে জ্বালানি তেলের দাম কমেছে ১০ শতাংশ
ইভ্যালিতে বড় অফার আজ, ১০ টাকায় মিলবে পাঞ্জাবি