কাঁধে কাঁধ মিলিয়ে মশা মারবো: আতিক

কাঁধে কাঁধ মিলিয়ে মশা মারবো: আতিক
আতিকুল ইসলাম বলেন, গত ডেঙ্গু মৌসুমে প্রধানমন্ত্রীর নিদের্শে দলমত নির্বিশেষে আমরা ডেঙ্গু প্রতিরোধে একযোগে কাজ করেছিলাম। এবারও আমার সবাই মিলে মিশে কাঁধে কাধ মিলিয়ে কাজ করে মশক নিধন করবো ইনশাল্লাহ। ডিএনসিসি'র যেখানেই অপরিস্কার-অপরিচ্ছন্নতা পাওয়া যাবে সেখানেই ফাইন করা হবে।

শনিবার বিকেলে গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিতে শ্রদ্ধা নিবেদন শেষে সাংবাদিকদের সঙ্গে এসব কথা বলেন ডিএনসিসি মেয়র আতিকুল ইসলাম।

তিনি আরও বলেন, ২ মার্চ থেকেই ডিএনসিসি'র কাউন্সিলরদের নিয়ে বিভিন্ন ওয়ার্ডে গিয়ে মশকনিধন কার্যক্রম মনিটর করা হবে। পাশাপাশি প্রতিটি এলাকার পরিস্কার-পরিচ্ছন্নতার বিষয়টিও মনিটর করা হবে। আমাদের দেশে আইন আছে ফাইন নেই। কিন্তু উন্নত দেশে বাড়িঘর ও আশপাশ এলাকা নোংরা থাকলেই ফাইন করা হয়। তারা পরিবেশ সম্পর্কে সচেতন, তারপরও ফাইনের ভয়ে সব সময় বাড়িঘর পরিস্কার পরিচ্ছন্ন রাখেন।

ডিএনসিসি মেয়র আরও বলেন, মাননীয় প্রধানমন্ত্রী বলেছেন মশা ক্ষুদ্র, কিন্তু এর থেকে সৃষ্ট বিরক্তি অনেক বড়। তাই মশকনিয়ন্ত্রণ আমাদের কাছে সবচেয়ে বড় চ্যালেঞ্জ। শহরকে পরিস্কার-পরিচ্ছন্ন রাখার দায়িত্ব আমাদের সকলের। সবাই মিলে কাজ করলে কোন কিছুই অসম্ভব নয়। সবার প্রচেষ্টায় একটি সুস্থ, সচল ও আধুনিক ঢাকা শহর গড়ে তুলতে চাই।

এর আগে বিকেল ৩ টায় মেয়র আতিকুল ইসলাম টুঙ্গিপাড়ায় পৌঁছে ডিএনসিসি'র কাউন্সিলরদের সাথে নিয়ে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিতে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করেন।

আর্কাইভ থেকে

আরও পড়ুন

পেঁয়াজের দামে শঙ্কায় কৃষক, ক্ষুব্ধ ক্রেতা
ঘন কুয়াশায় দৌলতদিয়া-পাটুরিয়া ফেরি বন্ধ
তিনদিন সেন্টমার্টিনের হোটেল-মোটেল বন্ধ
চিটাগাং সিনিয়রস ক্লাবের নতুন প্রেসিডেন্ট বাবলু
স্থলবন্দর এলাকায় মর্টারশেল, ধ্বংস করলো সেনাবাহিনী
রংপুরের তারাগঞ্জ সভাস্থলে পৌঁছেছেন প্রধানমন্ত্রী
দৌলতদিয়া-পাটুরিয়ায় ফেরি চলাচল শুরু
ময়মনসিংহে মালবাহী ট্রাকে ট্রেনের ধাক্কা, নিহত ৪
এক জালে ১৫৯ পোপা মাছ, দাম হাঁকছেন ২ কোটি
রেললাইনের ক্লিপ খুলে নিলো দুর্বৃত্তরা, অল্পের জন্য রক্ষা