ফ্রান্সে করোনা ভাইরাসে আক্রান্ত ৭৩ জন! সমাগম নিষিদ্ধ

ফ্রান্সে করোনা ভাইরাসে আক্রান্ত ৭৩ জন! সমাগম নিষিদ্ধ
চীনের উহানের করোনাভাইরাস এখন ছড়িয়ে পড়েছে বিশ্বব্যাপী। ইতোমধ্যে ৫৪টিরও বেশি দেশে করোনা রোগী শনাক্ত হয়েছে। এবার ফ্রান্সেও এর প্রভাব পড়েছে।ফ্রান্সে করোনা ভাইরাসে ৭৩ জন আক্রান্ত হয়েছে।প্যারিস থেকে ২৮ কিলোমিটার উওরে ওয়াইস (Oise) অঞ্চলে বসবাসরত মানুষের মধ্যে এ ভাইরাস পাওয়া গেছে।আক্রান্ত অঞ্চলে সব ধরনের লোক সমাগম নিষিদ্ধ করেছে দেশটির সরকার।প্যারিস ভিত্তিক সংবাদমাধ্যম পার লেক্সপ্রেস সুত্রে এ তথ্য জানা গেছে।

জানা গেছে, কিছুদিন আগে ফ্রান্সে একজন পর্যটক মারা গেছে করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে। ইতিমধ্যেই শনিবার থেকে পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত জনসাধারণকে জনবহুল পাবলিক প্লেসে চলাচল নিষিদ্ধ ঘোষণা করেছে ফ্রান্স সরকার ।

এদিকে করোনাভাইরাসে শুধুমাত্র চীনের মূল ভূখণ্ডেই আক্রান্ত হয়েছে ৭৮ হাজার ৮২৪ জন, মারা গেছে ২ হাজার ৭৮৮ জন। অপরদিকে, দক্ষিণ কোরিয়ায় আক্রান্তের সংখ্যা ২ হাজার ২২ এবং মৃত্যু হয়েছে ১৩ জনের।

সর্বশেষ নিউজিল্যান্ড, নেদারল্যান্ডস, নাইজেরিয়া, বেলারুশ ও লিথুয়ানিয়াও নিজেদের দেশে প্রথম করোনা ভাইরাস আক্রান্ত রোগী পাওয়ার খবর নিশ্চিত করেছে। এশিয়া, ইউরোপ, আমেরিকা, আফ্রিকা, অস্ট্রেলিয়া-কোনো মহাদেশ বাদ যায়নি এই ভাইরাসের আক্রমণ থেকে।

এবিষয়ে ফ্রান্স প্রবাসী বাংলাদেশী ব্যবসায়ী এস কে শামীম তার ফেসবুক আইডিতে একটি স্ট্যাটাস দিয়েছেন। তার দেয়া ফেইসবুক স্ট্যাটাসটি তুলে ধরা হলো:

তিনি লিখেছেন, 'করোনা' ভাইরাসের মহামারি ঠেকাতে প্যারিসের ২৮ কিলোমিটার উওরে Oise এরিয়ায় শনিবার থেকে পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত জনসাধারণকে জনবহুল পাবলিক প্লেসে চলাচল নিষিদ্ধ ঘোষণা করেছে ফ্রান্স সরকার ।

করোনা ভাইরাস : ফ্রান্সের পোস্ট অফিস চীনে যে কোনো ধরণের মাল পাঠাতে স্থগিত করেছে।
লজিস্টিক সমস্যার কারণে ফ্রান্স চীনে চিঠি এবং কোনো ধরণের মাল পাঠানো স্থগিত ঘোষণা করেছে। এর প্রধান কারণ করোনা ভাইরাসের কারণে চীনে এখন খুব কম এয়ারলাইন কোম্পানি যাওয়া আসা করে। গত ১৭ ই ফেব্রুয়ারি থেকে অস্থায়ী ভাবে চীনে মাল পাঠানো স্থগিত করেছে। তবে Choronopost এখনো মাল পাঠানো বলবৎ রেখেছে।

আর্কাইভ থেকে

আরও পড়ুন

পেট্রোল-ডিজেলের নতুন দাম ঘোষণা
ভিসা ছাড়াই যুক্তরাজ্যে যেতে পারবে মুসলিম ৬ দেশ
মারা গেছেন পণ্ডিত ভবানী শঙ্কর
২০২৩ এ আলোচিত বিশ্বের সেরা ১০ ঘটনা
ব্রিকসে যোগ দেবে না আর্জেন্টিনা
নতুন বছরকে স্বাগত জানাতে প্রস্তুত বিশ্ববাসী
১০ টাকাতেই মিলবে বই
বিশ্বের সবচেয়ে ধনী নারী ফ্রাঁসোয়া বেটেনকোর্ট
সৌদি আরবে আরো একটি স্বর্ণের খনির সন্ধান
শক্তিশালী ভূমিকম্পে কাঁপলো ইন্দোনেশিয়া