পাবলিক ইস্যু রুলসে আসছে সংশোধনী

পাবলিক ইস্যু রুলসে আসছে সংশোধনী
পাবলিক ইস্যু রুলসের সংশোধনী আনা হচ্ছে।এছাড়া কৃত্রিম আর্থিক হিসাব নিয়ে কোন কোম্পানি যেনো শেয়ারবাজারে আসতে না পারে, সেলক্ষ্যে এনবিআর থেকে বিক্রির ভ্যাটের ডকুমেন্টস ও পরিশোধিত মূলধনের সত্যতা যাচাইয়ে ব্যাংক স্টেটমেন্ট সংগ্রহ করা হবে।যা ভালো কোম্পানি আনতে ইতিবাচক ভূমিকা রাখবে।

আরব আমিরাতের দুবাইতে প্রথম ‘রোড শো’উপলক্ষে মঙ্গলবার (০২ ফেব্রুয়ারি) বেলা সাড়ে ১১টায় আগারগাঁওয়ে বিএসইসির নিজস্ব কার্যালয়ের মাল্টিপারপাস হলে আয়োজিত সংবাদ সম্মেলনে বিএসইসি'র নির্বাহী পরিচালক ও মূখপাত্র মোহাম্মদ রেজাউল করিম এ কথা বলেন।

তিনি বলেন, কাট-অফ প্রাইস অতিমূল্যায়ন নির্ধারন হয় বলে বাজারে সমালোচনা আছে। এই সমস্যা সমাধানে কমিশন সোমবার (০১ ফেব্রুয়ারি) কাট-অফ প্রাইস নির্ধারনের প্রক্রিয়া ঠিক করে দিয়েছে।

তিনি আরও বলেন, নতুন শেয়ারে দীর্ঘমেয়াদে বিনিয়োগ ধরে রাখার জন্য আইপিও শেয়ার আনুপাতিক হারে দেওয়ার ব্যবস্থা করা হয়েছে ।শেয়ারবাজারে লেনদেন বাড়ানোর জন্য কমিশন ডিজিটাল বুথ চালুর ব্যবস্থা করেছে।

চার দিন ব্যাপি (৯-১২ ফেব্রুয়ারি) ‘রোড শো’ শুরু হবে আগামি ৯ ফেব্রুয়ারি। এতে প্রবাসি বিনিয়োগকারী, বিদেশী বিনিয়োগকারী, প্রাতিষ্ঠানিক বিনিয়োগকারী ও বিনিয়োগকারীদের ছোট দলের সঙ্গে সম্মেলন করবে কমিশন। এতে বাংলাদেশের অর্থনৈতিক উন্নতি ও বিনিয়োগের সম্ভাবনা, বিনিয়োগের সুযোগ, সুযোগ-সুবিধার সহজলভ্যতাসহ বিভিন্ন বিষয় তুলে ধরা হবে।

এসময় বিএসইসি চেয়ারম্যান অধ্যাপক শিবলী রুবাইয়াত-উল-ইসলাম ও নির্বাহি পরিচালক মাহবুব আলমসহ অন্যরা উপস্থিত ছিলেন।

আর্কাইভ থেকে

আরও পড়ুন

ফু-ওয়াং সিরামিকের লভ্যাংশ অনুমোদন
এক বছরে ডিএসইর বাজার মূলধন বেড়েছে ২০ হাজার কোটি টাকা
ডিএসইতে মোবাইল গ্রাহক-লেনদেন দুটোই কমেছে
বছরজুড়ে পুঁজিবাজারে তালিকাভুক্তির অনুমোদন পেয়েছে ৯ কোম্পানি
পুঁজিবাজারে লেনদেন বন্ধ আজ
বছরের ব্যবধানে পুঁজিবাজারে লেনদেন বেড়েছে ৪০ শতাংশ
রবিবার পুঁজিবাজার বন্ধ থাকলেও চলবে দাপ্তরিক কার্যক্রম
লোকসানে ৮ খাতের বিনিয়োগকারীরা
সাপ্তাহিক রিটার্নে মুনাফায় ১০ খাতের বিনিয়োগকারীরা
খাতভিত্তিক লেনদেনের শীর্ষে প্রকৌশল খাত