'সরকারের অন্যতম নীতি বেসরকারি খাতকে উন্নত করা'

'সরকারের অন্যতম নীতি বেসরকারি খাতকে উন্নত করা'
বাংলাদেশ সরকারের অন্যতম নীতি হচ্ছে দেশের বেসরকারি খাতকে উন্নত করা।

রোববার (৩১ জানুয়ারি) দেশের শীর্ষস্থানীয় শিল্পগ্রুপ প্রাণের নতুন একটি কারখানা উদ্বোধনের সময় প্রধানমন্ত্রীর বেসরকারি শিল্প ও বিনিয়োগ উপদেষ্টা সালমান এফ রহমান এসব কথা বলেন।

তিনি বলেন, ‘আমি অত্যন্ত আনন্দিত যে, প্রক্টর অ্যান্ড গ্যাম্বেল বাংলাদেশে বিনিয়োগ করেছে। এটি শুধু আমেরিকান কোম্পানি নয়, সারা পৃথিবীর কোম্পানির জন্য এটি একটি ভালো বার্তা। কারণ প্রক্টর অ্যান্ড গ্যাম্বেল খ্যাতি, আকার ও অবস্থান বিবেচনায় বিশ্বের একটি সফল কোম্পানি।’

প্রাণ গ্রুপের অঙ্গপ্রতিষ্ঠান অ্যাডভান্সড পার্সোনাল কেয়ার লিমিটেড (এপিসিএল) প্রক্টর অ্যান্ড গ্যাম্বেল-এর চুক্তিভিত্তিক পণ্য উৎপাদন কর্মকাণ্ড পরিচালনা করবে। এ কারখানাটি হবিগঞ্জ জেলার শায়েস্তাগঞ্জ উপজেলার অলিপুরে হবিগঞ্জ ইন্ডাস্ট্রিয়াল পার্কে অবস্থিত। এখানে রেজরসহ গ্রুমিং পণ্য উৎপাদন হবে।

যুক্তরাষ্ট্রের রাষ্ট্রদূত আর্ল রবাট মিলার বলেন, যুক্তরাষ্ট্র ও বাংলাদেশের অর্থনৈতিক সহযোগিতার ক্ষেত্রে আজকের দিনটি অত্যন্ত গুরুত্বপূর্ণ। কারণ যুক্তরাষ্ট্রের অন্যান্য কোম্পানির মতো প্রক্টর অ্যান্ড গ্যাম্বেলের বাংলাদেশে উৎপাদনক্ষেত্র হিসেবে যে সম্ভাবনা আছে সেটি কাজে লাগাতে যুক্ত হলো।

বাংলাদেশ বিনিয়োগ উন্নয়ন কর্তৃপক্ষের নির্বাহী চেয়ারম্যান মো. সিরাজুল ইসলাম বলেন, এ উদ্যোগের ফলে বাংলাদেশের তরুণ জনগোষ্ঠী জ্ঞানভিত্তিক পরিবেশে নিজেদের পেশাদার হিসেবে গড়ে তুলতে সক্ষম হবে।

প্রক্টর অ্যান্ড গ্যাম্বেল-এর দক্ষিণ এশিয়ার প্রধান নির্বাহী কর্মকর্তা মধুসূদন গোপালান বলেন, ‘১৯৯৪ সাল থেকে আমাদের পণ্য বাংলাদেশের ভোক্তাদের জীবনমান উন্নয়নে ভূমিকা রাখছে। প্রাণ-এর সঙ্গে অংশীদারিত্বের মাধ্যমে বাংলাদেশে চুক্তিভিত্তিক উৎপাদনের ফলে আরও ভালোভাবে আমরা আমাদের ভোক্তাদের সেবা দিতে পারব। এর মাধ্যমে বাংলাদেশে আমাদের বিনিয়োগের যে প্রতিশ্রুতি তা আরও জোরদার করবে, ফলে কর্মসংস্থান, অংশীদারিত্বসহ নানা সুযোগ সৃষ্টি হবে এবং বাংলাদেশের আর্থ-সামাজিক উন্নয়নে অবদান রাখবে।’

প্রাণ-আরএফএল গ্রুপের চেয়ারম্যান ও নির্বাহী কর্মকর্তা আহসান খান চৌধুরী বলেন, প্রক্টর অ্যান্ড গ্যাম্বেল-এর পণ্য উৎপাদনে অংশীদার হতে পেরে আমরা গর্বিত।

আর্কাইভ থেকে

আরও পড়ুন

পোশাকখাতে উৎপাদন খরচ বেড়েছে, কমে গেছে চাহিদা
২০২৩ সালে স্বর্ণের দাম বেড়েছে ১৩ শতাংশ
২০২৩ সালে জ্বালানি তেলের দাম কমেছে ১০ শতাংশ
ইভ্যালিতে বড় অফার আজ, ১০ টাকায় মিলবে পাঞ্জাবি
হিলিতে আদা-সবজিতে স্বস্তি, বাড়তি দামে রসুন
বাংলাদেশে বিনিয়োগের ঐক্যমতে শেষ হলো গ্লোবাল বিজনেস কনফারেন্স
১১ মাসে ৪৩ বিলিয়ন ডলারের পোশাক রফতানি
২০২৪ সালে ৮ বিলিয়ন ডলার বিনিয়োগ পাচ্ছে চট্টগ্রাম বন্দর
আইসিএবির নতুন সভাপতি ফোরকান উদ্দীণ
বিসিক শিল্পনগরীতে এক হাজার ৯৮ প্লট খালি