টি-টেনে বাংলাদেশিদের হতাশাময় দিন

টি-টেনে বাংলাদেশিদের হতাশাময় দিন
আবুধাবি টি-টেন লিগে বাংলাদেশি ক্রিকেটারদের জন্য এক হতাশাময় দিনই কাটল রোববার। দিনের প্রথম ম্যাচে ব্যাটিং, বোলিং ও ফিল্ডিংয়ে ব্যর্থ ছিলেন পুনে ডেভিলসের অধিনায়ক নাসির হোসেন। পরের ম্যাচে আলো ছড়াতে পারলেন না বাংলা টাইগার্সের আফিফ হোসেনও।

নর্দার্ন ওয়ারিয়র্সের বিপক্ষে ১০ ওভারে ১৬৩ রানের হিমালয়সম লক্ষ্য তাড়া করতে নেমে আফিফই যেন ডোবালেন দলকে। যেখানে প্রতি বলে প্রয়োজন প্রায় তিন রান, সেখানে আফিফ ১১ বল খেলে করেছেন মাত্র ১০ রান, আউট হয়েছেন দলকে গভীর খাঁদে ঠেলে দিয়ে।

বিশাল লক্ষ্য তাড়া করতে নেমে প্রথম ওভারের তৃতীয় বলেই ওপেনার জনসন চার্লসের (২ বলে ০) উইকেট হারায় বাংলা টাইগার্স। তিন নম্বরে নামিয়ে দেয়া হয় আগের ম্যাচে ১০ বলে ২২ রান করা আফিফকে। সেই ওভারের তিন বল হাওয়ায় ব্যাট ঘুরিয়ে ডট খেলেন আফিফ।

দ্বিতীয় ওভারের শেষ বলে ফের স্ট্রাইক পান আফিফ। অফস্ট্যাম্পের বাইরের ফুলটস ডেলিভারিতে পয়েন্ট অঞ্চল দিয়ে বাউন্ডারি মেরে রানের খাতা খোলেন তিনি। এরপর আবার ডট খেলেন তৃতীয় ওভারের শেষ তিনটি বল। যা বাড়িয়ে দেয় বাংলা টাইগার্সের রানের চাপ।

চতুর্থ ওভারে বল নষ্ট করেননি তিনি, দুই বলে স্ট্রাইক পেয়ে নেন দুইটি সিঙ্গেল। তবে সাজঘরে ফিরে যান পরের ওভারেই। ফাবিয়ান অ্যালেনের করা সেই ওভারের প্রথম বলে পয়েন্ট দিয়ে চার মেরে নিজের স্কোরটা দুই অঙ্কে নেন আফিফ। পরের বলে ছক্কা হাঁকাতে গিয়ে ধরা পড়েন ডিপ মিডউইকেটে, শেষ হয় তার ১১ বলে ১০ রানের ইনিংস।

এ প্রতিবেদন লেখা পর্যন্ত ৭ ওভার শেষে বাংলা টাইগার্সের সংগ্রহ ২ উইকেটে ৮৮ রান। আন্দ্রে ফ্লেচার ২১ বলে ৪৪ ও চিরাগ সুরি ৯ বলে ২৫ রানে অপরাজিত রয়েছেন। ম্যাচ জিততে শেষ ১৮ বলে করতে হবে ৭৫ রান।

উল্লেখ্য, দিনের প্রথম ম্যাচে পুনে ডেভিলসের হয়ে ব্যাটিংয়ে নামলেও কোনো বল খেলার সুযোগ পাননি অধিনায়ক নাসির। পরে বোলিংয়ে নেমে এক ওভারে ২ ছয় ও ১ চারে হজম করেন ১৯ রান এবং ছেড়ে দেন একটি ক্যাচ। তার দল ম্যাচ হেরেছে ৫ উইকেটের ব্যবধানে।

আর্কাইভ থেকে

আরও পড়ুন

পা-বিহীন টিকটিকিসহ শতাধিক নতুন প্রজাতির আবিষ্কারের বছর ২০২৩
গলাব্যথা সারাতে কেন লবণ-পানি পান করবেন
থার্টিফার্স্টে মেট্রোরেলের আশপাশে ফানুস না ওড়ানোর অনুরোধ
মাশরাফির দ্রুততম সেঞ্চুরির রেকর্ড ভাঙলেন সোহান
ঢাবির অধীনে এডুকেশন ইঞ্জিনিয়ারিং কোর্সে ভর্তির সুযোগ
আজ পীরগঞ্জ যাচ্ছেন শেখ হাসিনা
প্রকৃতি ও সংস্কৃতির সমন্বয়ে পরিবেশবান্ধব বাংলাদেশ গড়তে হবে
দুই বাংলাদেশির মৃত্যুদণ্ড কার্যকর করলো সৌদি
প্রথম দিনেই ‘সালার’ আয় ১৭৫ কোটি
টানা তিন বছর মুনাফা না থাকলে ব্যাংকাস্যুরেন্স সেবা নয়