মঙ্গোলিয়ার প্রেসিডেন্ট-পররাষ্ট্রমন্ত্রী কোয়ারেন্টাইনে

মঙ্গোলিয়ার প্রেসিডেন্ট-পররাষ্ট্রমন্ত্রী কোয়ারেন্টাইনে
সদ্য চীন সফর করে যাওয়ার পর মঙ্গোলিয়ার প্রেসিডেন্ট খলতমা বাতুলগা ও পররাষ্ট্রমন্ত্রী সগবাটার দামদিনকে ১৪ দিনের কোয়ারেন্টাইনে (ভাইরাস সংক্রমণরোধে আলাদাভাবে রাখা) পাঠানো হয়েছে। তাদের সঙ্গে সফর করে আসা অন্য শীর্ষ কর্মকর্তাদেরও একইভাবে কোয়ারেন্টাইনে রাখা হয়েছে।

শুক্রবার (২৮ ফেব্রুয়ারি) মঙ্গোলিয়ার রাষ্ট্রীয় সংবাদমাধ্যম মন্তসেম এ খবর জানিয়েছে। তবে রাষ্ট্রীয় হাসপাতালে নাকি প্রেসিডেন্ট ভবনে তাদের কোয়ারেন্টাইনে রাখা হয়েছে, তা নিশ্চিত হওয়া যায়নি।

গত জানুয়ারিতে চীনের উহান শহর থেকে প্রাণঘাতী করোনাভাইরাস ছড়িয়ে পড়ার পর দেশটির সঙ্গে বহির্বিশ্বের যোগাযোগ অনেকটাই বন্ধ হয়ে গেছে। চীনের সঙ্গে বাণিজ্যতো কমেছেই, তাদের রুটে ফ্লাইট পর্যন্ত বন্ধ করে দিয়েছে এয়ারলাইন্সগুলো। এমনকি চীনের নাগরিকদের তো আপাতত ঢুকতে দেয়া হচ্ছেই না, চীন ঘুরে আসা অন্য দেশের নাগরিকদেরও ঢুকতে দিচ্ছে না অনেক দেশ।

এই অবস্থার মধ্যেই গত বৃহস্পতিবার (২৭ ফেব্রুয়ারি) বেইজিংয়ে যান মঙ্গোলিয়ার প্রেসিডেন্ট বাতুলগা ও পররাষ্ট্রমন্ত্রী দামদিন ও তাদের সঙ্গীরা। সফরে তারা চীনের প্রেসিডেন্ট শি জিনপিং ও প্রধানমন্ত্রী লি কেকিয়াংয়ের সঙ্গে বৈঠক করেন। সফর শেষ করে উলানবাটর পৌঁছানোর পরই তাদের কোয়ারেন্টাইনে রাখা হয়।

করোনাভাইরাস ছড়িয়ে পড়ার পর প্রথম কোনো প্রেসিডেন্ট হিসেবে চীন সফর করেন বাতুলগা। আবার প্রথম কোনো প্রেসিডেন্ট হিসেবে কোয়ারেন্টাইনেও থাকতে হচ্ছে তাকে।

আর্কাইভ থেকে

আরও পড়ুন

পেট্রোল-ডিজেলের নতুন দাম ঘোষণা
ভিসা ছাড়াই যুক্তরাজ্যে যেতে পারবে মুসলিম ৬ দেশ
মারা গেছেন পণ্ডিত ভবানী শঙ্কর
২০২৩ এ আলোচিত বিশ্বের সেরা ১০ ঘটনা
ব্রিকসে যোগ দেবে না আর্জেন্টিনা
নতুন বছরকে স্বাগত জানাতে প্রস্তুত বিশ্ববাসী
১০ টাকাতেই মিলবে বই
বিশ্বের সবচেয়ে ধনী নারী ফ্রাঁসোয়া বেটেনকোর্ট
সৌদি আরবে আরো একটি স্বর্ণের খনির সন্ধান
শক্তিশালী ভূমিকম্পে কাঁপলো ইন্দোনেশিয়া