আগামীকাল পালিত হবে ‘জাতীয় বীমা দিবস’

আগামীকাল পালিত হবে ‘জাতীয় বীমা দিবস’
বীমা শিল্পের উন্নয়ন ও বীমা সম্পর্কে জনসচেতনতা বৃদ্ধির লক্ষ্যে আগামীকাল সারা দেশে প্রথমবারের মতো জাতীয় বীমা দিবস পালন করবে বীমা উন্নয়ন ও নিয়ন্ত্রণ কর্তৃপক্ষ (আইডিআরএ)। আর এ দিবসে পাঁচজন বিশিষ্ট বীমা ব্যক্তিত্বকে মরণোত্তর সম্মাননা জানাবে আইডিআরএ। তারা হলেন, সাফাত আহমেদ চৌধুরী, খোদা বখস্, এমএ সামাদ, এম শামসুল আলম ও গোলাম মওলা।

জাতীয় বীমা দিবস উপলক্ষে গত ২৭ নভেম্বর আইডিআরএ ভবনে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানান সংস্থাটির চেয়ারম্যান শফিকুল রহমান পাটোয়ারি।

আইডিআরএ চেয়ারম্যান বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ১৯৬০ সালের ১ মার্চ তৎকালীন বীমা কোম্পানি আলফা ইন্স্যুরেন্স কোম্পানিতে যোগদান করেন। এ দিনটিকে স্মরণীয় করে রাখার জন্য জাতীয় বীমা দিবস পালন করা হবে। ১ মার্চ প্রধানমন্ত্রী শেখ হাসিনা সকাল ১০টায় বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে প্রথম জাতীয় বীমা দিবসের উদ্বোধন করবেন।

শফিকুল রহমান বলেন, বীমা শিল্পের উন্নয়ন ও বীমা সম্পর্কে সচেতনতা বৃদ্ধিতে শুধু এ বছর নয়, প্রতি বছর র্যালি, বীমা মেলা, আলোচনা সভা ও অন্যান্য কর্মসূচির মাধ্যমে দিবসটি পালন করা হবে। আর্থিক প্রতিষ্ঠান বিভাগের আয়োজনে বীমা উন্নয়ন ও নিয়ন্ত্রণ কর্তৃপক্ষ, বাংলাদেশ ইন্স্যুরেন্স অ্যাসোসিয়েশন এবং বাংলাদেশ ইন্স্যুরেন্স ফোরামের সহযোগিতায় দিবসটি পালন করা হবে।

আর্কাইভ থেকে

আরও পড়ুন

ব্র্যাক ব্যাংক ও মেটলাইফের মধ্যে ব্যাংকাসুরেন্স চুক্তি
৩৪ ব্যাংক ‘ব্যাংকাস্যুরেন্স’ ব্যবসায় অযোগ্য
কমেছে জীবন বিমার বিনিয়োগ, বেড়েছে সাধারণ বিমার
বিআইএ’র বার্ষিক সাধারণ সভা অনুষ্ঠিত
ফের সোনার বাংলা ইন্স্যুরেন্সের চেয়ারপারসন শেখ কবির
মেটলাইফের বিমা সুবিধা পাবেন ক্যাল বাংলাদেশের কর্মীরা
বেস্ট সিইও'র স্বীকৃতি পেলেন ন্যাশনাল লাইফের কাজিম উদ্দিন
বিমা খাতের বড় সমস্যা কর্পোরেট গভর্নেন্সের অভাব
দুর্বল বিমা কোম্পানিকে মূলধারায় নিয়ে আসার চেষ্টা করতে হবে
যাত্রা শুরু করলো শান্তা লাইফ ইন্স্যুরেন্স