পুঁজিবাজারে সব খাতেই দরপতন

পুঁজিবাজারে সব খাতেই দরপতন
সপ্তাহের শেষ কর্মদিবস বৃহস্পতিবারও মূল্য সূচকের ব্যাপক পতনে লেনদেন শেষ হয়েছে ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই)। বৃহস্পতিবার পতনের ফলে টানা ৬ কর্মদিবসে দাঁড়াল পুঁজিবাজারের দরপতন। সেই সঙ্গে দর বাড়েনি কোনো খাতের শেয়ারেরই।সবচেয়ে বেশি দর কমেছে টেলিকমিউনিকেশন খাতের শেয়ারের।ডিএসই’র বাজার পর্যালোচনা করে এ তথ্য জানা গেছে।

এদিন টেলিকমিউনিকেশন খাতে ৪ দশমিক ৭০ শতাংশ দর কমেছে। এরপরে সিরামিক খাতে ৩ দশমিক ৩০ শতাংশ দর কমে দ্বিতীয় স্থানে রয়েছে।তালিকায় থাকা অন্য খাতগুলোর মধ্যে:- পেপার এবং প্রিন্টিং খাতে ২ দশমিক ৮০ শতাংশ, জীবন বীমা খাতে ২ দশমিক ৪০ শতাংশ, জুট খাতে ২ দশমিক ৩০ শতাংশ, খাদ্য এবং আনুষাঙ্গিক খাতে ২ দশমিক ২০ শতাংশ, জ্বালানি এবং বিদ্যুৎ খাতে ১ দশমিক ৮০ শতাংশ, ব্যাংক খাতে ১ দশমিক ৫০ শতাংশ, প্রকৌশল খাতে ১ দশমিক ৫০ শতাংশ, সাধারন বীমা খাতে ১ দশমিক ৪০ শতাংশ দর কমেছে।

এছাড়া ভ্রমন এবং অবকাশ খাতে ১ দশমিক ৩০ শতাংশ, সেবা এবং আবাসন খাতে ১ দশমিক ১০ শতাংশ, ফার্মাসিউটিক্যাল খাতে ১ শতাংশ, বস্ত্র খাতে ১ শতাংশ, বিবিধ খাতে দশমিক ৯০ শতাংশ, আর্থিক খাতে দশমিক ৮০ শতাংশ, সিমেন্ট খাতে দশমিক ৮০ শতাংশ, ট্যানারি খাতে দশমিক ৭০ শতাংশ, আইটি খাতে দশমিক ৪০ শতাংশ এবং মিউচ্যুয়াল ফান্ড খাতে দশমিক ৩০ শতাংশ দর কমেছে।

আর্কাইভ থেকে

আরও পড়ুন

ফু-ওয়াং সিরামিকের লভ্যাংশ অনুমোদন
এক বছরে ডিএসইর বাজার মূলধন বেড়েছে ২০ হাজার কোটি টাকা
ডিএসইতে মোবাইল গ্রাহক-লেনদেন দুটোই কমেছে
বছরজুড়ে পুঁজিবাজারে তালিকাভুক্তির অনুমোদন পেয়েছে ৯ কোম্পানি
পুঁজিবাজারে লেনদেন বন্ধ আজ
বছরের ব্যবধানে পুঁজিবাজারে লেনদেন বেড়েছে ৪০ শতাংশ
রবিবার পুঁজিবাজার বন্ধ থাকলেও চলবে দাপ্তরিক কার্যক্রম
লোকসানে ৮ খাতের বিনিয়োগকারীরা
সাপ্তাহিক রিটার্নে মুনাফায় ১০ খাতের বিনিয়োগকারীরা
খাতভিত্তিক লেনদেনের শীর্ষে প্রকৌশল খাত