ওডিআই ফর্মেটে সুযোগ রয়েছে নাইম ও আফিফের

ওডিআই ফর্মেটে সুযোগ রয়েছে নাইম ও আফিফের
ওয়ানডে স্কোয়াডে ডাক পেয়েছেন বাংলাদেশের দুই তরুণ তারকা নাইম শেখ ও আফিফ হোসেন। টি-২০ ফর্মেটে ভাল পারফর্মেন্সের পুরস্কার পেয়েছেন তারা। ওয়ানডে ফর্মেটেও সেটিকে ধারণ করে অবস্থান সংহত করার সুযোগ রয়েছে তাদের।
ভারতের বিপক্ষে টি-২০ সিরিজে দারুন পারফর্মেন্স করেছেন নাইম শেখ। ক্রিকেটের এই সংক্ষিপ্ত ভার্সনে আফিফ হোসেনও চমৎকার দক্ষতা প্রদর্শন করেছেন। ওই পারফর্মেন্সের পর ওয়ানডে ক্রিকেটে ভাল করার স্বপ্ন তারা দেখতেই পারেন।

নাইম শেখ বৃহস্পতিবার (২৭ ফেব্রুয়ারি) সাংবাদিকদের বলেন, আমি সাদা বলের ক্রিকেট খেলতে ভালবাসি। কোচের কাছ থেকে পাওয়া শিক্ষা নিয়ে আমি কিছু হোমওয়ার্ক ও করে রেখেছি। এটি নিয়ে আমি কঠোর পরিশ্রম করেছি। প্রস্তুতিও যথেষ্ঠ ভাল।
মুল একাদশে খেলার সুযোগ পেলে আমি অবশ্যই নিজের সোরাট দিতে কার্পন্য করবনা, এবং নিজের অবস্থান সংহত করার চেস্টা করব। আমি চ্যালেঞ্জ নিতে পছন্দ করি এবং জানি ওডিআই ফর্মেট আরো একবার নিজের যোগ্যতা প্রমানের সুযোগ করে দিবে। চ্যালেঞ্জ থাকলে খেলতে ভাল লাগে। আমি চ্যালেঞ্জ নিতে ভালবাসি। চাপকে কিভাবে সামলাতে হয় সেটি নিয়ে আমি সিনিয়র খেলোয়াড়দের সঙ্গে কথা বলেছি। আশা করি সফল হতে পারব।

এই মুহুর্তে টেস্ট ক্রিকেট নিয়ে ভাবছেন না জানিয়ে নাইম বলেন তিনি ধাপে ধাপে এগিয়ে যেতে চান। তিনি বলেন,‘সত্যিকার অর্থে লাল বলের জন্য আমাকে আরো প্রচুর অনুশীলন করতে হবে। এই মুহুর্তে আমি টেস্ট ক্রিকেটের কথা ভাবছি না। এখানে টি-২০ ও ওয়ানডে ক্রিকেট রয়েছে। তাই আমি সেগুলো নিয়েই বেশী ভাবছি।’

আফিফ বলেন, যে ওয়ানডে দলে ডাক পেয়ে মনে হচ্ছে স্বপ্ন যেন সত্যি হয়েছে। তিনি বলেন,‘ওয়ানডে দলের জন্য কখন ডাক পাব সেই অপেক্ষায় ছিলাম আমি। শেষ পর্যন্ত আমার স্বপ্ন সত্যি হল। এখন আমি অবস্থান মজবুত করার চেস্টা করব। এটিই আমার প্রধান লক্ষ্য। টিম ম্যানেজম্যান্ট যা চায় তা করতে আমি প্রস্তুত। উপরের দিকে ব্যাটিং করতে পারলে একজন ব্যাটসম্যানের জন্য ইনিংসকে সমৃদ্ধ করার সুযোগ থাকে। তবে টিম ম্যানেজম্যান্ট যদি চায় তাহলে আমি লোয়ার অর্ডারেও ব্যাটিং করতে প্রস্তুত। ’

আর্কাইভ থেকে

আরও পড়ুন

২০২৩ সালে বাংলাদেশের সেরা কারা?
সর্বোচ্চ গোলদাতা হয়েই বছর শেষ করলেন রোনালদো
টি-টোয়েন্টিতে বাংলাদেশের সাফল্যের হার ৭১ শতাংশ
ইতিহাস গড়া হলো না বাংলাদেশের
ক্রিকইনফোর বর্ষসেরা ওয়ানডে একাদশে বাংলাদেশের নাহিদা
বাংলাদেশ ম্যাচে কে এই নারী আম্পায়ার
সুখের মাউন্ট মঙ্গানুইয়ে বেরসিক বৃষ্টির জয়
টাইগারদের আগামী বছরের কর্মসূচিতে নেই অস্ট্রেলিয়া-ইল্যাংন্ড
মাশরাফির দ্রুততম সেঞ্চুরির রেকর্ড ভাঙলেন সোহান
২০২৬ বিশ্বকাপের সূচি ঘোষণা হতে পারে জানুয়ারিতে