মার্কেন্টাইল ব্যাংকের ডিএমডি হাসনে আলম

মার্কেন্টাইল ব্যাংকের ডিএমডি হাসনে আলম
সম্প্রতি মার্কেন্টাইল ব্যাংকের উপ-ব্যবস্থাপনা পরিচালক (ডিএমডি) হিসেবে নিয়োগ পেয়েছেন হাসনে আলম। এর আগে তিনি ইসলামী ব্যাংক বাংলাদেশ লিমিটেডে একই পদে নিযুক্ত ছিলেন।

এছাড়াও একজন স্বনামধন্য ব্যাংকার হিসেবে রূপালী ব্যাংক ও ইসলামী ব্যাংকে ৩৪ বছরের বহুমুখী কর্ম অভিজ্ঞতা রয়েছে তার। রূপালী ব্যাংকেও তিনি ডিএমডি হিসেবে কাজ করেছেন।

১৯৮৬ সালে প্রবেশনারী অফিসার হিসেবে রূপালী ব্যাংকে ক্যারিয়ার শুরু করেন । তিনি সুদীর্ঘ কর্মময় পথচলায় রূপালী ব্যাংকে শাখা ব্যবস্থাপক, আঞ্চলিক প্রধান, বিভাগীয় প্রধান হিসেবে আন্তর্জাতিক বিভাগ, মানবসম্পদ বিভাগ, ট্রেজারী বিভাগ, ইঞ্জিনিয়ারিং বিভাগ ও ইন্ডাস্ট্রিয়াল ক্রেডিট বিভাগে দায়িত্ব পালন করেছেন। রূপালী ব্যাংকে ঈঅগখঈঙ হিসেবেও দায়িত্ব পালনের অভিজ্ঞতা রয়েছে তাঁর।

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় থেকে ম্যানেজমেন্টে অনার্স এবং মাস্টার্স সম্পন্ন করেন হাসনে আলম। ইনস্টিটিউট অব ব্যাংকার্স বাংলাদেশ থেকে ডিপ্লোমা সম্পন্ন করেন তিনি। এছাড়া দেশে-বিদেশে বহু প্রশিক্ষণ, কর্মশালা, সেমিনার ও কনফারেন্সে অংশ নেন। পেশাগত কারণে ভ্রমণ করেন ভারত ইন্দোনেশিয়া, থাইল্যান্ড, অস্ট্রিয়া, ফ্রান্স, হাঙ্গেরী, সৌদি আরব, বাহরাইন এবং আরব আমিরাতসহ বিভিন্ন দেশ।

আর্কাইভ থেকে

আরও পড়ুন

এনআরবি ডে অ্যাওয়ার্ড পেল বিকাশ
পাবনার সুজানগরে স্বপ্ন’র নতুন আউটলেট
জেসিআই বাংলাদেশ ২০২৪ লোকাল অফিসার্স ট্রেনিং সম্পন্ন
সর্বোচ্চ রেমিট্যান্স ও প্রবাসী সেবায় সম্মাননা পেলো ইসলামী ব্যাংক
ব্র্যাক ব্যাংক ও মেটলাইফের মধ্যে ব্যাংকাসুরেন্স চুক্তি
এসবিএসি ব্যাংকের ৮৯তম শাখা উদ্বোধন
ব্র্যাক ব্যাংক রিডিং ক্যাফেতে ‘বানিয়ালুলু’ নিয়ে আলোচনা
তিন জেলায় বিকাশের পেমেন্ট মেলা
সাফা ‘ওভারঅল উইনার’ ও ‘গোল্ড অ্যাওয়ার্ড’ অর্জন করলো ওয়ালটন
আইএফআইসি ব্যাংকের কম্বল বিতরণ কর্মসূচি উদ্বোধন