ভ্যাকসিনের দ্বিতীয় ডোজ নিলেন কমলা

ভ্যাকসিনের দ্বিতীয় ডোজ নিলেন কমলা
করোনা ভ্যাকসিনের দ্বিতীয় ডোজ নিয়েছেন মার্কিন ভাইস প্রেসিডেন্ট কমলা হ্যারিস। গতকাল (মঙ্গলবার) তিনি ভ্যাকসিন গ্রহণ করেছেন। পুরো প্রক্রিয়াটি টেলিভিশনে লাইভ দেখানো হয়েছে।

কমলা হ্যারিস বলেন, আপনার পালা এলে প্রত্যেককে আমি ভ্যাকসিন গ্রহণের আহ্বান জানাতে চাই। সময় হলে প্রত্যেকেই ভ্যাকসিন গ্রহণ করুন। এটা আপনাদের জীবন বাঁচাবে।

এর আগে গত ২৯ ডিসেম্বর ওয়াশিংটনের ইউনাইটেড মেডিকেল সেন্টারে (ইউএমসি) ভ্যাকসিনের প্রথম ডোজ গ্রহণ করেন তিনি। দেশবাসীকে ভ্যাকসিন নিতে উৎসাহ দিতে সেই দৃশ্য সরাসরি সম্প্রচার করা হয় টেলিভিশনে। প্রথমবার ভ্যাকসিন নেয়ার পর কমলার প্রথম প্রতিক্রিয়াই ছিল, ‘ভ্যাকসিন নেয়া খুব সহজ তো!’ নার্সকে ধন্যবাদ দিয়ে তিনি হাসিমুখে বলেন, ‘তেমন একটা ব্যথা লাগেনি।’

গত ডিসেম্বরে জরুরি ব্যবহারের জন্য যুক্তরাষ্ট্রে ফাইজার এবং মডার্নার ভ্যাকসিন ব্যবহারের অনুমতি দেওয়া হয়। প্রতিদিন কয়েক লাখ মানুষকে ভ্যাকসিন দিচ্ছে মার্কিন প্রশাসন।

চলতি গ্রীষ্মের মধ্যেই ৬০ কোটি ডোজ ভ্যাকসিন সরবরাহ করা হবে এবং ৩০ কোটি মানুষকে ভ্যাকসিন দেয়ার লক্ষ্য নির্ধারণ করা হয়েছে। দেশটির খাদ্য এবং ওষুধ প্রশাসন গত ডিসেম্বরে জরুরি ব্যবহারের জন্য ফাইজার এবং মডার্নার ভ্যাকসিনের অনুমোদন দেয়। এই দুই ভ্যাকসিনের আরও ১০ কোটি করে অর্থাৎ মোট ২০ কোটি ডোজ কেনার জন্য কাজ করছে বাইডেন এবং হ্যারিস প্রশাসন।

আর্কাইভ থেকে

আরও পড়ুন

পেট্রোল-ডিজেলের নতুন দাম ঘোষণা
ভিসা ছাড়াই যুক্তরাজ্যে যেতে পারবে মুসলিম ৬ দেশ
মারা গেছেন পণ্ডিত ভবানী শঙ্কর
২০২৩ এ আলোচিত বিশ্বের সেরা ১০ ঘটনা
ব্রিকসে যোগ দেবে না আর্জেন্টিনা
নতুন বছরকে স্বাগত জানাতে প্রস্তুত বিশ্ববাসী
১০ টাকাতেই মিলবে বই
বিশ্বের সবচেয়ে ধনী নারী ফ্রাঁসোয়া বেটেনকোর্ট
সৌদি আরবে আরো একটি স্বর্ণের খনির সন্ধান
শক্তিশালী ভূমিকম্পে কাঁপলো ইন্দোনেশিয়া