যুক্তরাষ্ট্রের প্রথম মুসলিম নারী অ্যাটর্নি হচ্ছেন সায়মা মোহসিন

যুক্তরাষ্ট্রের প্রথম মুসলিম নারী অ্যাটর্নি হচ্ছেন সায়মা মোহসিন
যুক্তরাষ্ট্রের প্রথম মুসলিম নারী অ্যাটর্নি হিসেবে যোগদান করছেন সায়মা মোহসিন। আগামী ২ ফেব্রুয়ারি মিশিগানের ডেট্রয়েটে তিনি দায়িত্ব গ্রহণ করবেন।

মিশিগানের স্থানীয় সংবাদমাধ্যম দ্য ডেট্রয়েট ফ্রি প্রেস সোমবার এক খবরে জানিয়েছে, পাকিস্তানি বংশোদ্ভূত ৫২ বছর বয়সী সায়মা মোহসিন আগামী ২ ফেব্রুয়ারি দায়িত্ব গ্রহণ করবেন। বর্তমান অ্যাটর্নি ম্যাথেউ স্নেইডার ১ ফেব্রুয়ারি তার মেয়াদ শেষ করবেন।

তিন বছর ধরে দায়িত্ব পালন করা স্নেইডার গত বৃহস্পতিবার তার পদত্যাগের ঘোষণা দিয়ে বলেন, ‘পূর্ব মিশিগানের বর্তমান প্রথম সহকারী অ্যাটর্নি মোহসিন আমার স্থলাভিষিক্ত হবেন।’

মুসলিম অ্যাডভোকেসি ও সিভিল রাইটস গ্রুপ- দ্য কাউন্সিল অন আমেরিকান-ইসলামিক রিলেশন্স (সিএআইআর) জানিয়েছে, এর আগে কোনো অ্যাটর্নি বা ভারপ্রাপ্ত অ্যাটর্নি মুসলিম ছিলেন বলে তাদের জানা নেই।

এক বিবৃতিতে সায়মা মহসিন বলেন, ভারপ্রাপ্ত অ্যাটর্নি হিসেবে মিশিগানের পূর্বাঞ্চলীয় নাগরিকদের সেবা করার সুযোগ পাওয়া অত্যন্ত সম্মানের। সবার জন্য ন্যায় বিচার নিশ্চিত করতে আমি প্রতিশ্রুতিবদ্ধ।

পাকিস্তানে জন্ম নেওয়া ৫২ বছর বয়সী সায়মা মহসিন কয়েক দশক ধরে ফেডারেল প্রসিকিউটর ছিলেন। ২০০২ সাল থেকে মিশিগানে তিনি ইউএস অ্যাটর্নি অফিসে কাজ করছেন। তিনি নিউজার্সির রাটগার্স ইউনিভার্সিটি থেকে আইন বিষয়ে পড়াশোনা করেছেন। নিউইয়র্ক সিটিতে সহকারী জেলা অ্যাটর্নি ও পরে নিউজার্সি স্টেটের ফৌজদারি বিচার বিভাগে ডেপুটি অ্যাটর্নি জেনারেল হিসেবে দায়িত্ব পালন করেছেন।

আর্কাইভ থেকে

আরও পড়ুন

২১ বাংলাদেশি নাগরিককে সম্মাননা দিল ব্রুনাই হাইক‌মিশন
মালয়েশিয়ায় ২৫২ বাংলাদেশিসহ ৫৬৭ জন আটক
বাংলাদেশিদের ভিসা আবেদনে সময় বাড়ালো কানাডা
৩ হাজার ৩৭৫ প্রবাসীকে ফেরত পাঠিয়েছে কুয়েত
লটারিতে ৩ কোটি টাকা জিতলেন বাংলাদেশি প্রবাসী
ত্রিশ কোটি টাকা ক্ষতিপূরণ পাচ্ছেন নিহত দুই প্রবাসীর পরিবার
লটারিতে ৩ কোটি টাকা জিতলেন বাংলাদেশী গাড়িচালক
চীনে মহান বিজয় দিবস উদযাপন
বাংলাদেশিদের জন্য শ্রমবাজার খুলে দিলো মালদ্বীপ
মালয়েশিয়ায় একদিনে ৩ হাজার পাসপোর্ট বিতরণ