ট্রাম্পের ভারতের সফরের মধ্যেই জ্বলছে দিল্লী

ডেস্ক রিপোর্টার প্রকাশ: ২০২০-০২-২৬ ০১:২৯:০৭

মঙ্গলবারও দিনভর উত্তপ্ত ভারতের উত্তরপূর্ব দিল্লি, এখন পর্যন্ত সংঘর্ষের ঘটনায় মৃত্যু হল ১৩ জনের, আহতের সংখ্যা এক শিশু সহ ১৫০ জন, দিনভর দেশটির রাজধানী সাক্ষী রইল লুঠপাট, অগ্নিসংযোগ এবং গাড়ি ভাঙচুরে। ঘটনাস্থল থেকে মাত্র ১৫ কিলোমিটার দূরে যখন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের বিভিন্ন অনুষ্ঠান চলছে, ঠিক তখনই অগ্নিগর্ভ পরিস্থিতি হয়ে রইল উত্তর-পূর্ব দিল্লির বিভিন্ন এলাকা। বিভিন্ন বিল্ডিং থেকে ধোঁয়া বের হতে দেখা গিয়েছে, এবং নাগরিকত্ব আইনের পক্ষে ও বিরুদ্ধে বিক্ষোভকারীদের মধ্যে সংঘর্ষের তিনদিনে রাস্তায় পড়ে লাঠি, ভাঙা কাঁচের টুকরো। দেশের রাজধানীর এই এলাকা পরিণত হয়েছে রণক্ষেত্রে।

এদিকে, বুধবারই ছিল সিবিএসই বোর্ড পরীক্ষা, পরিবর্তিত পরিস্থিতিতে ক্ষতিগ্রস্ত এলাকাগুলিতে সিবিএসই বোর্ড পরীক্ষা বাতিল করা হয়েছে। এই সময়ে, দিল্লি পুলিশের বিরুদ্ধে নিষ্ক্রিয়তার অভিযোগ উঠেছে, এদিন সন্ধ্যায় তাদের অবশ্য মাঠে নামতে দেখা গিয়েছে। পুলিশ কাঁদানে গ্যাস ছুঁড়ে বিক্ষোভকারীদের ছত্রভঙ্গ করার চেষ্টা করছে এবং চাঁদবাগ ও ভজনপুরা এলাকায় বিক্ষোভকারী ও পুলিশের সংঘর্ষের ঘটনাও ঘটেছে। সূত্র-এনডিটিভি

আমরা সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।