শান্তা আমানাহ শরিয়াহ ফান্ডের লভ্যাংশ ঘোষণা

শান্তা আমানাহ শরিয়াহ ফান্ডের লভ্যাংশ ঘোষণা
বিগত অর্থবছরে শান্তা আমানাহ শরিয়াহ ফান্ড ইউনিটহোল্ডারদের জন্য ১২ শতাংশ নগদ লভ্যাংশ ঘোষণা করেছে। বৃহস্পতিবার (২১ জানুয়ারি) ফান্ডের ট্রাস্টি কমিটির সভায় ৩১ ডিসেম্বর সমাপ্ত ২০২০ হিসাব বছরের নিরীক্ষিত আর্থিক ফলাফল পর্যালোচনা করে এ লভ্যাংশ দেয়ার সিদ্ধান্ত হয়।

৩১ ডিসেম্বর, ২০২০ তারিখে যাদের হাতে ফান্ডের ইউনিট ছিল, তারা এ লভ্যাংশ পাবেন। আলোচ্য সময়ে ফান্ডটির ইউনিটপ্রতি আয় (ইপিইউ) হয় ১ টাকা ২৩ পয়সা।

রিসার্চ ও ফান্ড ম্যানেজমেন্টে দক্ষতার প্রতিফলন দেখা যায়, ফান্ডটির ২০২০ হিসাব বছরের পারফরম্যান্সে ২০২০ হিসাব বছরে ফান্ডটি বিনিয়োগকারিদের জন্যে মোট ২৪ দশমিক ৬ মুনাফা প্রদান করেছে।

প্রতিষ্ঠানটির প্রধান নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ এমরান হাসান বলেন, গবেষণা এবং শৃঙ্খলাই মূলত আমাদের ভাল পারফরম্যান্সের মূল চাবিকাঠি। আমরা সর্বাত্মক চেষ্টা করেছি বিনিয়োগকারীদের ওপেন-এন্ড মিউচুয়াল ফান্ড-এর মাধ্যমে ভালো রিটার্ন দেয়ার।

তিনি আরও বলেন, যে সাধারণ বিনিয়োগকারীদের উপযুক্ত বিনিয়োগের মাধ্যম হিসাবে অন্যান্য দেশের মত ওপেন-এন্ড মিউচুয়াল ফান্ড জনপ্রিয় করার জন্য শান্তা অ্যাসেট ম্যানেজমেন্ট কঠোরভাবে কাজ করে যাচ্ছে।

উল্লেখ্য, ২০১৮ সালের ১৪ ফেব্রুয়ারি ফান্ডটির সাবস্ক্রিপশন শুরু হয়। শুরু থেকে ২৩ জানুয়ারি ২০২১ পর্যন্ত ফান্ডটির এনএভি বেড়েছে ৩৩ দশমিক ১ শতাংশ, অপরদিকে আলোচ্য সময়ে ঢাকা স্টক এক্সচেঞ্জ এর শরিয়াহ ভিত্তিক সূচক, ডিএসইএস বৃদ্ধি পেয়েছে মাত্র ০.৩ শতাংশ।

আর্কাইভ থেকে

আরও পড়ুন

ফু-ওয়াং সিরামিকের লভ্যাংশ অনুমোদন
এক বছরে ডিএসইর বাজার মূলধন বেড়েছে ২০ হাজার কোটি টাকা
ডিএসইতে মোবাইল গ্রাহক-লেনদেন দুটোই কমেছে
বছরজুড়ে পুঁজিবাজারে তালিকাভুক্তির অনুমোদন পেয়েছে ৯ কোম্পানি
পুঁজিবাজারে লেনদেন বন্ধ আজ
বছরের ব্যবধানে পুঁজিবাজারে লেনদেন বেড়েছে ৪০ শতাংশ
রবিবার পুঁজিবাজার বন্ধ থাকলেও চলবে দাপ্তরিক কার্যক্রম
লোকসানে ৮ খাতের বিনিয়োগকারীরা
সাপ্তাহিক রিটার্নে মুনাফায় ১০ খাতের বিনিয়োগকারীরা
খাতভিত্তিক লেনদেনের শীর্ষে প্রকৌশল খাত