অগ্রণী ব্যাংক ও বিএমইটির মধ্যে চুক্তি স্বাক্ষর

অগ্রণী ব্যাংক ও বিএমইটির মধ্যে চুক্তি স্বাক্ষর
বৈদেশিক কর্মসংস্থান ও অভিবাসী আইন-২০১৩-এর আলোকে দ্বৈবচয়ন প্রক্রিয়ায় বিদেশগামী বাংলাদেশী কর্মীদের কাছ থেকে অনলাইনে অভিবাসন ব্যয়ের অর্থ গ্রহণ ও বিতরণ এবং মধ্যস্বত্বভোগী ও হয়রানিমুক্ত অভিবাসন প্রক্রিয়া নিশ্চিতকরণে প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয় কর্তৃক ই-পেমেন্ট পদ্ধতি প্রবর্তনে গুরুত্ব অনুধাবন করা হয়।

এ লক্ষ্যে অগ্রণী ব্যাংক লিমিটেড এবং জনশক্তি কর্মসংস্থান ও প্রশিক্ষণ ব্যুরোর (বিএমইটি) মধ্যে অনলাইনে অভিবাসন ব্যয়ের অর্থ গ্রহণ ও বিতরণসংক্রান্ত চুক্তি স্বাক্ষরিত হয়। এ চুক্তি স্বাক্ষরের ফলে অগ্রণী ব্যাংকের যেকোনো শাখা, বুথ এবং তাদের নিয়োজিত এজেন্ট কর্তৃক বিদেশগামী বাংলাদেশী কর্মীদের কাছ থেকে অনলাইনের মাধ্যমে অভিবাসন ব্যয়ের অর্থ গ্রহণ ও বিতরণ গ্রহণ ও পরিশোধ করতে পারবেন।

চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী ইমরান আহমদ। সভাপতিত্ব করেন ড. আহমেদ মুনিরুছ সালেহীন, সচিব, প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন অগ্রণী ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক এবং সিইও মোহম্মদ শামস্-উল ইসলাম এবং জনশক্তি কর্মসংস্থান ও প্রশিক্ষণ ব্যুরোর মহাপরিচালক (অতিরিক্ত সচিব) মো. সামছুল আলম।

আর্কাইভ থেকে

আরও পড়ুন

পোশাকখাতে উৎপাদন খরচ বেড়েছে, কমে গেছে চাহিদা
২০২৩ সালে স্বর্ণের দাম বেড়েছে ১৩ শতাংশ
২০২৩ সালে জ্বালানি তেলের দাম কমেছে ১০ শতাংশ
ইভ্যালিতে বড় অফার আজ, ১০ টাকায় মিলবে পাঞ্জাবি
হিলিতে আদা-সবজিতে স্বস্তি, বাড়তি দামে রসুন
বাংলাদেশে বিনিয়োগের ঐক্যমতে শেষ হলো গ্লোবাল বিজনেস কনফারেন্স
১১ মাসে ৪৩ বিলিয়ন ডলারের পোশাক রফতানি
২০২৪ সালে ৮ বিলিয়ন ডলার বিনিয়োগ পাচ্ছে চট্টগ্রাম বন্দর
আইসিএবির নতুন সভাপতি ফোরকান উদ্দীণ
বিসিক শিল্পনগরীতে এক হাজার ৯৮ প্লট খালি