এবার পিএসজির নজরে মেসি

এবার পিএসজির নজরে মেসি
মেসির বার্সেলোনায় থাকা না থাকা নিয়ে প্রায় এক বছর ধরেই ফুটবল বিশ্বে কথা চলছে। মেসির প্রকাশ্যে বার্সা ছাড়তে চাওয়াটা সে আগুনে সলতে দিয়েছে আরও।

অনেকের মতে, সাবেক গুরু পেপ গার্দিওলার ম্যানচেস্টার সিটি হতে পারে গন্তব্য। কেউ আবার পূর্বসূরি ডিয়েগো ম্যারাডোনার মতো মেসিকেও দেখছেন ইতালির পথ ধরতে। কিন্তু সবচেয়ে বড় গুঞ্জন চলছে পিএসজিকে ঘিরেই। নেইমার, এমবাপ্পেদের দল মেসিকেও দলে টানবে, অনেকেই অনুমান করছেন এটা। পিএসজি-মেসি সম্ভাব্য গাঁটছড়া নিয়ে দিস্তা দিস্তা কাগজ খরচ হয়েছে, হচ্ছে। তা সত্ত্বেও পিএসজি বা মেসি, এই প্রসঙ্গে কেউই প্রকাশ্য কিছু বলেননি। সে দিন আর নেই। এবার পিএসজির পক্ষ থেকে খোলাখুলিই জানিয়ে দেওয়া হলো, মেসিকে চায় তারা।

মরিসিও পচেত্তিনো পিএসজির কোচ হওয়ার পর থেকেই কীভাবে কার্যকর খেলোয়াড় দলে এনে শিরোপা জেতা যায়, সে নিয়ে পরিকল্পনা করা শুরু করে দিয়েছে ফরাসি চ্যাম্পিয়নরা। আর সে লক্ষ্যে যে মেসিও আছেন বেশ ভালোভাবে, সেটাই বোঝা গেল। পিএসজির ব্রাজিলিয়ান ক্রীড়া পরিচালক লিওনার্দো জানিয়েছেন, মেসিকে দলে চান তাঁরা।

আগামী জুনের শেষে বার্সেলোনার সঙ্গে মেসির চুক্তি শেষ হয়ে যাচ্ছে। নতুন চুক্তি সই করার ব্যাপারেও মেসির কোনো আগ্রহ দেখা যাচ্ছে না। আর এই সুবিধাটাই নেওয়ার চেষ্টা করবে পিএসজি বলে জানিয়েছেন লিওনার্দো, ‘মেসির মতো শ্রেষ্ঠ খেলোয়াড় সব সময়েই পিএসজির সম্ভাব্য খেলোয়াড়ের তালিকায় থাকবেন। কিন্তু এ নিয়ে স্বপ্ন দেখার বা কথা বলার সময় নয়। তবে আমরা ব্যাপারটা পর্যবেক্ষণ করছি। মেসির চুক্তিতেও আর চার মাস আছে। ফুটবল বিশ্বে চার মাসে অনেক কিছু হয়ে যেতে পারে। কিন্তু আপাতত আমরা শুধু পর্যবেক্ষণ করছি।’

এখন এমনিতেই আসন্ন সভাপতি নির্বাচন নিয়ে ব্যস্ত সময় কাটছে বার্সেলোনায়। নতুন সভাপতি না আসা পর্যন্ত বার্সেলোনা চাইলেও মেসির সঙ্গে নতুন চুক্তি নিয়ে কথা বলতে পারবে না, টাকাপয়সার এতটাই দৈন্যদশা। এর মধ্যে লিওনার্দোর এই কথা বার্সা–সমর্থকদের বুকে কাঁপন ধরিয়ে দেবে নিশ্চিত!

আর্কাইভ থেকে

আরও পড়ুন

পা-বিহীন টিকটিকিসহ শতাধিক নতুন প্রজাতির আবিষ্কারের বছর ২০২৩
গলাব্যথা সারাতে কেন লবণ-পানি পান করবেন
থার্টিফার্স্টে মেট্রোরেলের আশপাশে ফানুস না ওড়ানোর অনুরোধ
মাশরাফির দ্রুততম সেঞ্চুরির রেকর্ড ভাঙলেন সোহান
ঢাবির অধীনে এডুকেশন ইঞ্জিনিয়ারিং কোর্সে ভর্তির সুযোগ
আজ পীরগঞ্জ যাচ্ছেন শেখ হাসিনা
প্রকৃতি ও সংস্কৃতির সমন্বয়ে পরিবেশবান্ধব বাংলাদেশ গড়তে হবে
দুই বাংলাদেশির মৃত্যুদণ্ড কার্যকর করলো সৌদি
প্রথম দিনেই ‘সালার’ আয় ১৭৫ কোটি
টানা তিন বছর মুনাফা না থাকলে ব্যাংকাস্যুরেন্স সেবা নয়