বাংলাবাজার ও মুন্সিগঞ্জের শিমুলিয়া নৌপথে ফেরি চলাচল বন্ধ

বাংলাবাজার ও মুন্সিগঞ্জের শিমুলিয়া নৌপথে ফেরি চলাচল বন্ধ
ঘন কুয়াশার কারণে দুর্ঘটনা এড়াতে মাদারীপুরের বাংলাবাজার ও মুন্সিগঞ্জের শিমুলিয়া নৌপথে ফেরি চলাচল বন্ধ রেখেছে বাংলাদেশ অভ্যন্তরীন নৌ পরিবহন কর্তৃপক্ষ (বিআইডি‌ব্লিউটিসি)। এ সময় মাঝপদ্মায় ছয়টি ফেরি যানবাহন ও যাত্রী নিয়ে আটকা পড়ে। এ ছাড়া ঘন কুয়াশা থাকায় আজ সোমবার ভোর থেকে লঞ্চ ও স্পিডবোট চলাচলও বন্ধ আছে বলে জানিয়েছে ঘাট কর্তৃপক্ষ।

বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিবহন সংস্থার (বিআইডব্লিউটিসি) বাংলাবাজার-শিমুলিয়া ঘাট সূত্র জানায়, গতকাল রাত ১১টার পর থেকে পদ্মা নদীর চারপাশে কুয়াশা পড়তে শুরু করে। রাত ১২টার দিকে কুয়াশার পরিমাণ বেড়ে গেলে নৌপথের দিকনির্দেশনামূলক বাতি অস্পষ্ট হয়ে আসে। এ সময় পদ্মা নদীতে দিক নির্ণয়ে ব্যর্থ হয় ফেরিগুলো। দুর্ঘটনা এড়াতে রাত ১২টার পর উভয় ঘাট থেকে ফেরি চলাচল বন্ধ রাখা হয়। আটকা পড়া ফেরিগুলো মাঝপদ্মায় নোঙর করে রাখা হয়েছে।

বিআইডব্লিউটিসির বাংলাবাজার ফেরিঘাটের ব্যবস্থাপক মো. সালাহউদ্দিন আহমেদ বলেন, ‘ঘন কুয়াশার জন্য নৌপথে বড় ধরনের দুর্ঘটনা ঘটার আশঙ্কা থাকে। দুর্ঘটনার ঝুঁকি এড়াতে মাঝরাত থেকেই আমরা ফেরি চলাচল বন্ধ রেখেছি। কুয়াশার ঘনত্ব কিছুটা কেটে গেলে ফেরি চলাচল আবার স্বাভাবিক অবস্থায় ফিরে আসবে।’

আর্কাইভ থেকে

আরও পড়ুন

পেঁয়াজের দামে শঙ্কায় কৃষক, ক্ষুব্ধ ক্রেতা
ঘন কুয়াশায় দৌলতদিয়া-পাটুরিয়া ফেরি বন্ধ
তিনদিন সেন্টমার্টিনের হোটেল-মোটেল বন্ধ
চিটাগাং সিনিয়রস ক্লাবের নতুন প্রেসিডেন্ট বাবলু
স্থলবন্দর এলাকায় মর্টারশেল, ধ্বংস করলো সেনাবাহিনী
রংপুরের তারাগঞ্জ সভাস্থলে পৌঁছেছেন প্রধানমন্ত্রী
দৌলতদিয়া-পাটুরিয়ায় ফেরি চলাচল শুরু
ময়মনসিংহে মালবাহী ট্রাকে ট্রেনের ধাক্কা, নিহত ৪
এক জালে ১৫৯ পোপা মাছ, দাম হাঁকছেন ২ কোটি
রেললাইনের ক্লিপ খুলে নিলো দুর্বৃত্তরা, অল্পের জন্য রক্ষা