এফবিসিসিআই সভাপতির সঙ্গে আইএলও কান্ট্রি ডিরেক্টরের সাক্ষাৎ

এফবিসিসিআই সভাপতির সঙ্গে আইএলও কান্ট্রি ডিরেক্টরের সাক্ষাৎ
আন্তর্জাতিক শ্রম সংস্থার (আইএলও) কান্ট্রি ডিরেক্টর টুমো পটিআইনেন দ্য ফেডারেশন অব বাংলাদেশ চেম্বার্স অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রিজের (এফবিসিসিআই) সভাপতি শেখ ফজলে ফাহিমের সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করেন। সাক্ষাতে বাংলাদেশের অর্থনৈতিক উন্নয়নে বেসরকারি খাতের ভূমিকা এবং বেসরকারি খাত ও ইউএন সিস্টেমের মধ্যকার স্ট্র্যাটেজিক পার্টনারশিপ বিষয়ে আলোচনা গুরুত্ব পায়।

আলোচনা সভায় এলডিসি গ্র্যাজুয়েশন (স্বল্পোন্নত দেশ থেকে উত্তরণ) পরবর্তী সময়ে বাংলাদেশের বেসরকারি খাতের জন্য ইউএন সিস্টেমের কারিগরি সহায়তা, ইনোভেশন, টেকসই উন্নয়ন লক্ষ্যমাত্রার অর্জন, অর্থনৈতিক বৈচিত্র্য এবং সামগ্রিক ডিজিটাল অর্থনীতির বিষয়ে আলোচনার পাশাপাশি সবুজ ও টেকসই অর্থনীতি পুনর্গঠনে বেসরকারি খাতের অবদানের বিষয়টিও উঠে আসে।

টুমো পটিআইনেন বলেন, ইউএন সিস্টেম আন্তর্জাতিকভাবে স্বীকৃত নীতিমালার সঙ্গে সংগতি রেখে জাতীয় অর্থনৈতিক উন্নয়নকে ত্বরান্বিত করতে জাতীয় সক্ষমতা বৃদ্ধির লক্ষ্যে বাংলাদেশের সরকারি ও বেসরকারি উভয় খাতের সঙ্গে নিবিড়ভাবে কাজ করে যাচ্ছে। এছাড়া ইউএন সিস্টেম বেসরকারি খাতের সঙ্গে স্ট্র্যাটেজিক পার্টনারশিপ তৈরির সম্ভাব্য খাতের সন্ধান করছে।

এফবিসিসিআই সভাপতি বলেন, শিল্প ও অর্থনৈতিক বৈচিত্র্যকরণ, রফতানি প্রতিযোগিতার সক্ষমতা, পণ্য ও বাজার বৈচিত্র্যকরণ, স্ট্যান্ডার্ডাইজেশন ও সার্টিফিকেশন, রফতানি কৌশল উন্নয়ন, নারী ও যুব উদ্যোক্তাদের জন্য সুবিধাদি বৃদ্ধি, সমন্বয় সাধন, উদ্ভাবনে সমর্থন এবং স্টার্টআপ ও এ-সংশ্লিষ্ট ইকোসিস্টেম, স্থায়ী ও সামগ্রিক উন্নয়ন প্রযুক্তিগত সহায়তা প্রদানের জন্য এফবিসিসিআই ইতোমধ্যে ইউএন সিস্টেমকে অনুরোধ করেছে।

আর্কাইভ থেকে

আরও পড়ুন

এনআরবি ডে অ্যাওয়ার্ড পেল বিকাশ
পাবনার সুজানগরে স্বপ্ন’র নতুন আউটলেট
জেসিআই বাংলাদেশ ২০২৪ লোকাল অফিসার্স ট্রেনিং সম্পন্ন
সর্বোচ্চ রেমিট্যান্স ও প্রবাসী সেবায় সম্মাননা পেলো ইসলামী ব্যাংক
ব্র্যাক ব্যাংক ও মেটলাইফের মধ্যে ব্যাংকাসুরেন্স চুক্তি
এসবিএসি ব্যাংকের ৮৯তম শাখা উদ্বোধন
ব্র্যাক ব্যাংক রিডিং ক্যাফেতে ‘বানিয়ালুলু’ নিয়ে আলোচনা
তিন জেলায় বিকাশের পেমেন্ট মেলা
সাফা ‘ওভারঅল উইনার’ ও ‘গোল্ড অ্যাওয়ার্ড’ অর্জন করলো ওয়ালটন
আইএফআইসি ব্যাংকের কম্বল বিতরণ কর্মসূচি উদ্বোধন