মার্কিন স্বাস্থ্যমন্ত্রীর পদত্যাগ

মার্কিন স্বাস্থ্যমন্ত্রীর পদত্যাগ
মার্কিন যুক্তরাষ্ট্রে ওয়াশিংটনের ক্যাপিটল ভবনে মার্কিন কংগ্রেসে ট্রাম্প সমর্থকদের হামলার ঘটনাকে কেন্দ্র করে পদত্যাগ করলেন দেশটির স্বাস্থ্য ও মানব সেবা বিষয়ক মন্ত্রী অ্যালেক্স আজার। শুক্রবার (১৫ জানুয়ারি) সিএনএন এক প্রতিবেদনে জানিয়েছে, অ্যালেক্স আজারের পদত্যাগ পত্রটি ১২ জানুয়ারির ছিল এবং এটি কার্যকর হবে আগামী ২০ জানুয়ারি।

চিঠিতে অ্যালেক্স আজার উল্লেখ করেছেন, সদ্য অনুষ্ঠিত নির্বাচনের পর ট্রাম্প প্রশাসনের কর্মকাণ্ড, বক্তব্য এবং গত সপ্তাহে তার সমর্থকদের সহিংসমূলক হামলা ঐতিহাসিক উত্তরাধিকারকে কলুষিত করছে।

নিউ ইয়র্ক টাইমসে প্রথম প্রকাশিত ওই চিঠিতে আজার আরও বলেছেন, ক্যাপিটল ভবনে হামলা চালানো আমাদের গণতন্ত্র ও শান্তিপূর্ণ ঐতিহ্যের ওপর হামলার সামিল। এছাড়াও তিনি উল্লেখ করেছেন, আমি বিনীতভাবে অনুরোধ করছি আগামী ২০ জানুয়ারি ওয়াশিংটন বা অন্য কোথাও যেন উদ্বোধনী কার্যক্রম কেউ বাধাগ্রস্ত করতে না পারে। এদিন শান্তিপূর্ণ ও সুশৃঙ্খলভাবে ক্ষমতা যেন হস্তান্তর করা সম্ভব হয় সেই দাবিও জানিয়েছেন তিনি।

সদ্য-নির্বাচিত প্রেসিডেন্ট জো বাইডেনের প্রতি আহ্বান জানিয়ে বলেছেন, মহামারি করোনার ভ্যাকসিন দেশের নাগরিকদের সুষ্ঠুভাবে প্রদান ও চিকিৎসা সেবা অব্যাহত রাখবেন।

গত ৬ জানুয়ারি ওয়াশিংটনের ক্যাপিটল ভবনে মার্কিন সিনেট এবং প্রতিনিধি পরিষদের যৌথ অধিবেশন বসে। সেখানে সদ্য নির্বাচিত প্রেসিডেন্ট জো বাইডেনের বিজয় নিশ্চিত করার জন্য ইলেক্টরাল ভোটের আনুষ্ঠানিক গণনা করা হয়। ঠিক সেই সময় ট্রাম্প সমর্থকরা মার্কিন কংগ্রেসে হামলা চালায়। আর সেই হামলাকে সমর্থন জানান ডোনাল্ড ট্রাম্প। সূত্র : সিএনএন

আর্কাইভ থেকে

আরও পড়ুন

পেট্রোল-ডিজেলের নতুন দাম ঘোষণা
ভিসা ছাড়াই যুক্তরাজ্যে যেতে পারবে মুসলিম ৬ দেশ
মারা গেছেন পণ্ডিত ভবানী শঙ্কর
২০২৩ এ আলোচিত বিশ্বের সেরা ১০ ঘটনা
ব্রিকসে যোগ দেবে না আর্জেন্টিনা
নতুন বছরকে স্বাগত জানাতে প্রস্তুত বিশ্ববাসী
১০ টাকাতেই মিলবে বই
বিশ্বের সবচেয়ে ধনী নারী ফ্রাঁসোয়া বেটেনকোর্ট
সৌদি আরবে আরো একটি স্বর্ণের খনির সন্ধান
শক্তিশালী ভূমিকম্পে কাঁপলো ইন্দোনেশিয়া