প্রস্তুতি ম্যাচে নাঈম-সাকিবের হাফসেঞ্চুরি

প্রস্তুতি ম্যাচে নাঈম-সাকিবের হাফসেঞ্চুরি
ব্যাটিং তালিকার প্রথম পাঁচজনের সবাই রান পেয়েছেন। দুজনের আছে হাফসেঞ্চুরি। প্রস্তুতি ম্যাচে ঠিক যেমন ব্যাটিং অনুশীলনের খোঁজ থাকে, তারই দেখা পেল মাহমুদউল্লাহ রিয়াদ একাদশ। বিকেএসপিতে কুয়াশার কারণে ম্যাচের দৈর্ঘ্য ৪৫ ওভারে কমিয়ে আনা হয়। নির্ধারিত ৪৫ ওভারে মাহমুদউল্লাহ একাদশ টসে জিতে ব্যাটিং বেছে নেয়। তুলে ৭ উইকেটে ২২৩ রান।

ওপেনার নাঈম শেখ এবং ওয়ানডাউনে ব্যাট করা সাকিব আল হাসান দুজনের ব্যাট হেসেছে হাফসেঞ্চুরির হাসিতে। নাঈম শেখ ৬৪ বলে ৫০ রান করে আউট হন। সাকিব আল দারুণ ধৈর্য্য নিয়ে ৮২ বলে ৫২ রান করেন। সাকিবের হাফসেঞ্চুরির ইনিংসে একটি বাউন্ডারি ও একটি ছক্কা ছিল। নিষেধাজ্ঞা কাটিয়ে ফিরে আসার পর যে কোন ধরনের ক্রিকেটে এটি সাকিবের প্রথম হাফসেঞ্চুরি।

দলের আরেক ওপেনার ইয়াসির আলী করেন ৩৬ বলে ২৪ রান। মিডলঅর্ডারে মুশফিক রহিম ২৭ বলে ২৫ রান করে আউট হন। মোসাদ্দেক হোসেন সৈকত ২ বাউন্ডারি ও ১ ছক্কায় ৩৭ বলে ৩১ রান করেন।

প্রথম প্রস্তুতি ম্যাচে হাফসেঞ্চুরিতে ব্যাটিং অনুশীলন সেরে নিয়েছিলেন বলেই শনিবারের দ্বিতীয় ম্যাচে মাহমুদউল্লাহ ব্যাটিংয়ে না নেমে বিশ্রামে থাকেন।

তামিম ইকবাল একাদশের বোলারদের মধ্যে সাইফ উদ্দিন ও মাহাদি হাসান দুটি করে উইকেট পান।

ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে ওয়ানডে সিরিজের আগে বাংলাদেশ দলের এটি দ্বিতীয় প্রস্তুতি ম্যাচ। বিকেএসপিতে প্রথম প্রস্তুতি ম্যাচে মাহমুদউল্লাহ একাদশ ৫ উইকেটে হারিয়েছিল তামিম ইকবাল একাদশকে।

আর্কাইভ থেকে

আরও পড়ুন

পা-বিহীন টিকটিকিসহ শতাধিক নতুন প্রজাতির আবিষ্কারের বছর ২০২৩
গলাব্যথা সারাতে কেন লবণ-পানি পান করবেন
থার্টিফার্স্টে মেট্রোরেলের আশপাশে ফানুস না ওড়ানোর অনুরোধ
মাশরাফির দ্রুততম সেঞ্চুরির রেকর্ড ভাঙলেন সোহান
ঢাবির অধীনে এডুকেশন ইঞ্জিনিয়ারিং কোর্সে ভর্তির সুযোগ
আজ পীরগঞ্জ যাচ্ছেন শেখ হাসিনা
প্রকৃতি ও সংস্কৃতির সমন্বয়ে পরিবেশবান্ধব বাংলাদেশ গড়তে হবে
দুই বাংলাদেশির মৃত্যুদণ্ড কার্যকর করলো সৌদি
প্রথম দিনেই ‘সালার’ আয় ১৭৫ কোটি
টানা তিন বছর মুনাফা না থাকলে ব্যাংকাস্যুরেন্স সেবা নয়