সব ধরনের ভ্রমণে নিষেধাজ্ঞা জারি যুক্তরাজ্যে

সব ধরনের ভ্রমণে নিষেধাজ্ঞা জারি যুক্তরাজ্যে
যুক্তরাজ্যে করোনাভাইরাসের নতুন স্ট্রেইনের ঝুঁকি এড়াতে সোমবার থেকে সব ধরনের ভ্রমণে নিষেধাজ্ঞা জারি করা হয়েছে। এরমধ্যে কেউ যদি দেশটিতে প্রবেশ করতে চান, তাহলে তাকে করোনা পরীক্ষার নেগেটিভ সনদ দেখাতে হবে।

ডাউনিং স্ট্রিটে এক সংবাদ সম্মেলনে দেশটির প্রধানমন্ত্রী বরিস জনসন জানিয়েছেন, নতুন এই নিয়ম কমপক্ষে অন্তত ১৫ই ফেব্রুয়ারি পর্যন্ত কার্যকর থাকবে।

বরিস জনসন বলেন, এটা খুব গুরুত্বপূর্ণ এই সময়ে অতিরিক্ত ব্যবস্থা গ্রহণ করা। দিনের পর দিন আমরা আমাদের জনগণকে রক্ষা করার জন্য এমন সব পদক্ষেপ নিচ্ছি।

তিনি বলেন, আমারা করোনাভাইরাসের টিকার ব্যাপারে আশাবাদী এবং একই সঙ্গে নতুন যে স্ট্রেইন দেশের বাইরে থেকে আসছে সেটা বন্ধ করার জন্য আমাদের অবশ্যই অতিরিক্ত পদক্ষেপ নিচ্ছি।

বরিস জনসন জানান, ভ্রমণের সব ধরণের পথ স্থানীয় সময় সোমবার ভোর চারটা থেকে বন্ধ থাকবে। এরপর যারা যুক্তরাজ্যে আসবে তাদের ১০ দিনের কোয়ারেন্টাইনে থাকতে হবে যদি না তাদের ৫ দিন পর নেগেটিভ রেজাল্ট আসে।

উল্লেখ্য, করোনাভাইরাসের এখনো পর্যন্ত দেশটিতে মৃতের সংখ্যা ৮৭ হাজার ২৯১জন। শুক্রবার সর্বশেষ প্রতিবেদনে জানা গেছে, এদিন ৫৫ হাজার ৭৬১ জন নতুন করে এই ভাইরাসে আক্রান্ত হয়েছে। তার আগের দিন বৃহস্পতিবার আক্রান্তের সংখ্যা ছিল ৪৮ হাজার ৬৮২জন।

এদিকে জন্স হপকিন্স বিশ্ববিদ্যালয় বলছে, সারা বিশ্বজুড়ে ইতোমধ্যে ২০ লাখের বেশি মানুষ মারা গেছে মহামারি শুরুর পর থেকে। সূত্র বিবিসি।

আর্কাইভ থেকে

আরও পড়ুন

পেট্রোল-ডিজেলের নতুন দাম ঘোষণা
ভিসা ছাড়াই যুক্তরাজ্যে যেতে পারবে মুসলিম ৬ দেশ
মারা গেছেন পণ্ডিত ভবানী শঙ্কর
২০২৩ এ আলোচিত বিশ্বের সেরা ১০ ঘটনা
ব্রিকসে যোগ দেবে না আর্জেন্টিনা
নতুন বছরকে স্বাগত জানাতে প্রস্তুত বিশ্ববাসী
১০ টাকাতেই মিলবে বই
বিশ্বের সবচেয়ে ধনী নারী ফ্রাঁসোয়া বেটেনকোর্ট
সৌদি আরবে আরো একটি স্বর্ণের খনির সন্ধান
শক্তিশালী ভূমিকম্পে কাঁপলো ইন্দোনেশিয়া