কোচিংবাজ শিক্ষকের বিরুদ্ধে ব্যবস্থা: শিক্ষামন্ত্রী

প্রতিনিধি প্রকাশ: ২০২০-০২-২৪ ০০:০৯:৩৬

শিক্ষামন্ত্রী দিপু মনি শিক্ষকদের উদ্দেশে বলেছেন, কোচিং বাণিজ্য অনৈতিক বাণিজ্য। এ কাজ থেকে শিক্ষকদের দূরে থাকতে হবে। আজ রোববার (২৩ ফেব্রুয়ারি) হবিগঞ্জের নবীগঞ্জ উপজেলার দিনারপুর কলেজের নতুন ভবনের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ মন্তব্য করেন।

সে সময় শিক্ষামন্ত্রী আরও বলেন, কোমলমতি শিক্ষার্থীদের নোট ও গাইড বই কোনো অবস্থাতেই চাপিয়ে দেওয়া যাবে না। এ ধরনের অন্যায়ের প্রমাণ পাওয়া গেলে সেই শিক্ষাপ্রতিষ্ঠান ও শিক্ষকের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।

ডা. দিপু মনি বলেন, আমরা অনেক অভিভাবক সন্তানদের জিপিএ-৫ পাওয়ার জন্য চাপ দিয়ে থাকি। এটা কখনো কাম্য হতে পারে না। শিক্ষার্থীদের চাপ না দিয়ের নিজের মতো বা স্বাভাবিকভাবে বেড়ে ওঠার সুযোগ করে দিতে হবে। যে শিক্ষার্থীরা নিজেদের মতো স্বাধীনভাবে পড়াশোনার সুযোগ পায়, তারাই এগিয়ে যায়।

শিক্ষানীতিতে সরকার কারিগরি শিক্ষাকে গুরুত্ব দিয়ে এগোচ্ছে উল্লেখ করে দিপু মনি বলেন, দেশের প্রত্যেক উপজেলায় একটি টেকনিক্যাল স্কুল ও কলেজ স্থাপন করা হচ্ছে।

আমরা সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।