যুক্তরাজ্যফেরত যাত্রীরা ৪ দিনের কোয়ারেন্টিনে

যুক্তরাজ্যফেরত যাত্রীরা ৪ দিনের কোয়ারেন্টিনে
করোনার নতুন ধরণের সংক্রমণে এখনো লাগাম টানতে পারেনি যুক্তরাজ্য। অথচ তা অনেকটা উপেক্ষা করেই এবার কোয়ারেন্টিন বিধিমালায় পরিবর্তন আনলো সরকার। এক প্রজ্ঞাপনে স্বাস্থ্য অধিদপ্তর জানিয়েছে, ১৪ দিনের বাধ্যতামূলক কোয়ারেন্টিন নয়, লন্ডন ফেরত যাত্রীদের এখন থেকে কোয়ারেন্টিনে থাকতে হবে মাত্র ৪দিন।

অনেক যাত্রীর ১৪ দিনের কোয়ারেন্টিন পালনে আপত্তির ভিত্তিতে এই সিদ্ধান্ত নিল সরকার। বুধবার (১৩ জানুয়ারি) স্বাস্থ্য অধিদপ্তরের রোগতত্ত্ব ও রোগ নিয়ন্ত্রণ বিভাগ থেকে এই সিদ্ধান্ত জারি করা হলো।

প্রজ্ঞাপনে আরও জানানো হয়, চারদিনের প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টিনের ব্যবস্থা সরকার করলেও, তার সব খরচ বহন করতে হবে যাত্রীদেরকেই। কোয়ারেন্টিন শেষে কোভিড-১৯ পরীক্ষার পর নেগেটিভ সনদ পাওয়ার পরই নিজ বাসায় ফেরার সুযোগ মিলবে তাদের। তবে, ফলাফল পজিটিভ এলে, সরকার নির্ধারিত হাসপাতালে নিজেদের অর্থেই চিকিৎসা নিতে হবে যুক্তরাজ্য ফেরত যাত্রীদের।

এর আগে গত পহেলা জানুয়ারি থেকে যুক্তরাজ্য থেকে আগত যাত্রীদের ১৪ দিনের বাধ্যতামূলক প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টিনে রাখার নিয়ম করে সরকার। এক্ষেত্রে যাত্রীদের ১৪ দিন সরকার নির্ধারিত হোটেলে থাকতে হত।

আর্কাইভ থেকে

আরও পড়ুন

২১ বাংলাদেশি নাগরিককে সম্মাননা দিল ব্রুনাই হাইক‌মিশন
মালয়েশিয়ায় ২৫২ বাংলাদেশিসহ ৫৬৭ জন আটক
বাংলাদেশিদের ভিসা আবেদনে সময় বাড়ালো কানাডা
৩ হাজার ৩৭৫ প্রবাসীকে ফেরত পাঠিয়েছে কুয়েত
লটারিতে ৩ কোটি টাকা জিতলেন বাংলাদেশি প্রবাসী
ত্রিশ কোটি টাকা ক্ষতিপূরণ পাচ্ছেন নিহত দুই প্রবাসীর পরিবার
লটারিতে ৩ কোটি টাকা জিতলেন বাংলাদেশী গাড়িচালক
চীনে মহান বিজয় দিবস উদযাপন
বাংলাদেশিদের জন্য শ্রমবাজার খুলে দিলো মালদ্বীপ
মালয়েশিয়ায় একদিনে ৩ হাজার পাসপোর্ট বিতরণ