চট্টগ্রাম বন্দরের চেয়ারম্যান হলেন রিয়ার অ্যাডমিরাল এম শাহজাহান

নিজস্ব প্রতিবেদক প্রকাশ: ২০২১-০১-১৪ ১৩:২৫:৩৪

চট্টগ্রাম বন্দর কর্তৃপক্ষের নতুন চেয়ারম্যান নিয়োগ পেয়েছেন মোংলা বন্দর কর্তৃপক্ষের চেয়ারম্যান রিয়ার অ্যাডমিরাল এম শাহজাহান। বুধবার (১৩ জানুয়ারি) জনপ্রশাসন মন্ত্রণালয় এ সংক্রান্ত এক প্রজ্ঞাপন জারি করেছে।

চট্টগ্রাম বন্দরের বর্তমান চেয়ারম্যান রিয়ার অ্যাডমিরাল শেখ আবুল কালাম আজাদ নৌ বাহিনীতে প্রত্যাবর্তন করেছেন। তিনি গত ১২ এপ্রিল চট্টগ্রাম বন্দরে যোগদান করেন।

এম শাহজাহান রিয়ার অ্যাডমিরাল হন গত ৮ এপ্রিল। পরদিন যোগদান করেন মোংলা বন্দরে। এরপর চট্টগ্রাম বন্দরের ৪১তম চেয়ারম্যান হিসেবে রিয়ার অ্যাডমিরাল শেখ আবুল কালাম আজাদের স্থলাভিষিক্ত হলেন।

রিয়ার অ্যাডমিরাল এম শাহজাহান ১৯৮৪ সালের ২৪ জুলাই বাংলাদেশ নৌবাহিনীতে যোগদান করেন এবং ১৯৮৭ সালের ২৪ জুলাই তারিখে কমিশন্ড প্রাপ্ত হন। তিনি বিভিন্ন সময় নৌ বাহিনীর গুরত্বপূর্ণ দায়িত্বে নিয়োজিত ছিলেন। তিনি চট্টগ্রাম বন্দরের সদস্য (হারবার) ছিলেন। মোংলা বন্দরে যোগদানের আগে তিনি ছিলেন বাংলাদেশ কোস্ট গার্ডের উপ-মহাপরিচালক।

 

আমরা সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।