কেবল অপারেটরদের জন্য ক্ষতি ১২ হাজার কোটি টাকা : তথ্যমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক প্রকাশ: ২০২০-০২-২৩ ২৩:৫৮:৫৬

কেবল অপারেটর জিজিটালাইজড না হওয়ায় সরকার প্রতিবছর ১০ থেকে ১২ হাজার কোটি টাকা রাজস্ব হারাচ্ছে বলে মন্তব্য করেছেন তথ্যমন্ত্রী হাছান মাহমুদ। আজ রোববার মন্ত্রণালয়ের সভাকক্ষে কেবল অপারেটিং সিস্টেম বিষয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন।

তথ্যমন্ত্রী বলেন, বর্তমানে টিভি গ্রাহক আছে প্রায় সাড়ে চার কোটি। কিন্তু কেবল অপারেটররা গ্রাহকসংখ্যা কম দেখাচ্ছে। এতে সরকার বছরে ১০ থেকে ১২ হাজার কোটি টাকার ভ্যাট থেকে বঞ্চিত হচ্ছে। কেবল অপারেটর জিজিটালাইজড না হওয়ায় সরকার এ রাজস্ব হারাচ্ছে।

সাংবাদিকদের সঙ্গে আলাপকালে তথ্যমন্ত্রী বলেন, কেবল অপারেটরগুলো গত ডিসেম্বরের মধ্যে ঢাকা ও চট্টগ্রামে এবং চলতি বছরের জুনের মধ্যে সারা দেশে ডিজিটালাইজড করার কথা থাকলেও তা করেনি। তিনি বলেন, ‘আমরা তাদের আরেকবার নির্দিষ্ট একটি সময় দেব। নির্দিষ্ট সময়ের পর ব্যবস্থা নেওয়া হবে।’

ডিজিটালাইজড করতে কত দিন সময় দেওয়া হবে জানতে চাইলে তথ্যমন্ত্রী বলেন, ‘এটি কেবল অপারেটরদের সঙ্গে কথা বলে সময় নির্ধারণ করে দেওয়া হবে। তবে আমার মতে, আগামী এক বছরের মধ্যে কেবল অপারেটর ডিজিটালাইজড করা সম্ভব।’

আমরা সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।