ক্রীড়াঙ্গনের দায়িত্ব নিতে চায় ম্যাশ

নিজস্ব প্রতিবেদক প্রকাশ: ২০২১-০১-১৪ ১১:৪৭:৫৮

রাজনীতিতে সক্রিয় থাকলেও মাশরাফির কাছে সবচেয়ে বেশি প্রাধান্য পাচ্ছে খেলাধুলাই। খেলােয়াড়ি জীবন থেকে এখনো অবসর নেননি, কিন্তু মাশরাফি বিন মুর্তজার ক্রিকেট ক্যারিয়ারের শেষ দেখছেন অনেকেই। ফর্ম প্রায় তার পক্ষে কথা বলছে। যিনি দেশের ক্রিকেটের মহানায়ক, ক্রিকেট তো তাকে চাইবেই। আর তাই বেশিরভাগ মানুষের কামনা, খেলােয়াড়ি জীবন শেষে সংগঠকের ভূমিকায় থাকবেন মাশরাফি।

ম্যাশ প্রত্যক্ষভাবে রাজনীতিতে জড়িয়েছেন বলে সেই সম্ভাবনাও উড়িয়ে দেওয়ার সুযোগ নেই। ক্রিকেট সংগঠক হিসেবেও তিনি যে পটু হবেন, তার প্রমাণ রেখেছেন নড়াইলে বিজয় দিবস বঙ্গবন্ধু টি-টোয়েন্টি ক্রিকেট টুর্নামেন্ট সফলভাবে আয়োজন করে।

মাশরাফি বলেন, ‘হয়ত আমার নিজের জীবনকে যেমন ভালোবাসি খেলাধুলাকেও ওরকম ভালোবাসি। অবশ্যই জীবনের চেয়ে খেলা বড় না। কিন্তু ভালোবাসা-ভালোলাগার জায়গা থাকলে এটাই।’

তিনি আরও বলেন, ‘দেখুন, আমি স্পোর্টসের মানুষ। হয়ত এখন রাজনীতিতে আছি। আমার মূল জায়গা যদি বলেন তাহলে অবশ্যই স্পোর্টস।’

সংগঠক হওয়ার সুযোগ থাকলে সেই সুযোগ দু’হাতে আঁকড়ে ধরবেন মাশরাফি। নড়াইল এক্সপ্রেস বলেন, ‘সুযোগ থাকলে কেন না? যেহেতু আমার সেক্টর এটা, আমি এটা পছন্দ করি। এরকম সুযোগ যদি হয় বা আমার সহায়তা যদি কোথাও প্রয়োজন হয়, তাহলে কেন না? কিন্তু ঐ যে আছে না- পুরস্কার দেওয়ার জন্য, প্রধান অতিথি হওয়ার জন্য, বেশিরভাগ মানুষ এটাই চায়। আমার কাছে এটা ভালো লাগে না। পুরস্কার দেওয়ার জন্য বহু মানুষ আছে। আমার যে কোয়ালিটি আছে স্পোর্টসে, সেটা যদি কেউ ব্যবহার করতে চায় তাহলে ঠিক আছে।’

 

আমরা সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।