তিন ব্যক্তি-প্রতিষ্ঠানকে জরিমানা বিএসইসি’র

নিজস্ব প্রতিবেদক প্রকাশ: ২০২১-০১-১৩ ১৮:৫৯:০৯, আপডেট: ২০২১-০১-১৩ ১৯:০৫:১৭

সিকিউরিটিজ সংক্রান্ত আইন ভঙ্গের দায়ে তিন প্রতিষ্ঠান ও ব্যক্তিকে ৫ লাখ টাকা জরিমানা সিদ্ধান্ত নিয়েছে শেয়ারবাজার নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি)। বুধবার (১৩ জানুয়ারি) বিএসইসির ৭৫৭তম সভায় এই জরিমানার সিদ্ধান্ত নেয়া হয়েছে।

বিএসইসির নির্বাহী পরিচালক (চলতি দায়িত্ব) ও মুখপাত্র মোহাম্মদ রেজাউল করিম স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানা গেছে।

জানা গেছে, স্কাইস সিকিউরিটিজ কর্তৃক রুল *(১) অব সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ রুলস, ১৯৮৭ আইনসহ মার্জিন ঋণ প্রদান সংক্রান্ত কমিশনের ডাইরেকটিভ ভঙ্গের দায়ে প্রতিষ্ঠানটিকে ২ লাখ টাকার জরিমানার সিদ্ধান্ত হয়েছে।

সাবভেলি সিকিউরিটিজ কর্তৃক রুল ৪(১) এবং *(১) অব দ্যা সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ রুলস,১৯৮৭ এবং বাই ল ৭.৩.৩ (বি) অব দ্যা সেন্ট্রাল ডিপজিটরি বাংলাদেশ বাই ল ভঙ্গ সহ মার্জিন রুল, ১৯৯৯ ভঙ্গের দায়ে প্রতিষ্ঠানটিকে দুই লাখ টাকা জরিমানার সিদ্ধান্ত গ্রহণ করেছে। এছাড়াও প্রতিষ্ঠানটির অথোরাইজড রিপ্রেজেন্টিটিভ অব সাবভেলি সিকিউরিটিজ) ইকবার হোসেন কর্তৃক ক্রয়/বিক্রয় আদেশ ফর্মে সইবিহীন ট্রেড সম্পাদন করায় রুল ৪(১) অব সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ রুলস, ১৯৮৭ আইন ভঙ্গের দায়ে ইকবার হোসেনকে ১ লাখ টাকা জরিমানার সিদ্ধান্ত গ্রহণ করা হয়েছে।

 

আমরা সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।