এক বাঘাইড় মাছের দাম ১ লাখ ৫০ হাজার

এক বাঘাইড় মাছের দাম ১ লাখ ৫০ হাজার
পৌষ সংক্রান্তি উপলক্ষে মৌলভীবাজারের শ্রীমঙ্গলে মেলার আয়োজন করা হয়েছে। মেলা উপলক্ষে মাছবাজারে ৭৫ কেজি ওজনের একটি বাঘাইড় মাছ ওঠে। যার দাম ১ লাখ ৫০ হাজার টাকা।

আজ বুধবার (১৩ জানুয়ারি) শহরের বাজারে এ মাছটি বিক্রির জন্য নিয়ে এসেছেন উপজেলার লালবাগ এলাকার মাছ ব্যবসায়ী হাফিজ আহমেদ। মাছের বাজারে অন্যান্য মাছ থাকলেও সেখানকার মূল আকর্ষণ ছিলো বাঘাইড় মাছের দিকে।

হাফিজ আহমেদ বলেন, বাঘাইড় মাছটির ওজন ৭৫ কেজি। এ মাছটি মেঘনা নদী থেকে ধরা হয়েছে। এর দাম দেড় লাখ টাকা। তবে বেলা ১১টা পর্যন্ত মাছটির দাম উঠেছে ৮২ হাজার টাকা। আরও বেশি দামে বিক্রির অপেক্ষায় রয়েছেন তিনি। প্রত্যাশা অনুযায়ী দাম পাবেন বলে তিনি মনে করছেন।

মেলা উপলক্ষে বাজারে আসা প্রায় প্রত্যেকে একবার হলেও মাছটির কাছে গিয়ে দাঁড়াচ্ছেন। তাই অনেকের কেনার সাধ্য না থাকলেও এক নজর যে যার মতো মাছটিকে দেখে নিচ্ছেন।

এদিকে ক্রেতারা জানায়, শুধু মাছ কেনার জন্য নয়, দেখার জন্যও তারা এসেছেন। অনেকে ছোট ছেলেমেয়েদের বিভিন্ন প্রজাতির মাছ দেখাতে বাজারে নিয়ে এসেছেন।

মাছ কিনতে আসা কল্লোল বৈদ্য জানান, বর্তমানে পৌষ সংক্রান্তি উপলক্ষে মাছ কেনা একটি নিয়ম হয়ে দাঁড়িয়েছে। আর অন্যান্য সময়ের তুলনায় পৌষ সংক্রান্তিতে বড় মাছ বাজারে আসে। তাই বড় আকৃতির মাছ কিনতে বাজারে আসা।

আর্কাইভ থেকে

আরও পড়ুন

নতুন সুদহার নির্ধারণ করল বাংলাদেশ ব্যাংক
ব্যাগেজ রুলের অপব্যবহারে ধ্বংস হচ্ছে জুয়েলারি শিল্প
বছর ঘুরলেও প্রবাসী আয়ে গতি ফিরেনি
বাংলাদেশি টাকায় আজকের মুদ্রা বিনিময় হার
গ্রাহক সংখ্যায় দেশসেরা প্রতিষ্ঠান নগদ
বছরজুড়ে আলোচনায় খেলাপি ঋণ, সুদহার ও বিনিময়হার
প্রথম দিনেই ২ লাখের বেশি পণ্যের অর্ডার পেলো ইভ্যালি
তিন মাসের মধ্যে সব দেনা পরিশোধ শুরু করবো
পোশাকশিল্পকে রাজনৈতিক হাতিয়ার না বানানোর অনুরোধ
এক মাসের ব্যবধানে আলুর দাম বেড়েছে ৪৪ শতাংশ