রপ্তানিতে সেরা বেক্সিমকো

অর্থসংবাদ প্রতিবেদক প্রকাশ: ২০২১-০১-১৩ ১৬:১৭:২৬, আপডেট: ২০২১-০১-১৩ ১৬:৪৭:০২

সর্বোচ্চ রফতানিকারক ও সেরা গ্রাহকের সম্মানননা পাচ্ছে বেক্সিমকো লিমিটেড। জনতা ব্যাংকের ২০২০ সালের সর্বোচ্চ রফতানিকারক ও সেরা গ্রাহক নির্বাচিত হয়েছে বেক্সিমকো। গত ৬ জানুয়ারি ব্যাংকের পর্ষদের ৬৪৮তম সভায় এ সিদ্ধান্ত নেয় জনতা ব্যাংক।

এদিকে গত রোববার (১০ জানুয়ারি) ব্যাংকের মহাব্যবস্থাপক মো. শহিদুল হক স্বাক্ষরিত এক চিঠিতে বেক্সিমকোকে এ তথ্য জানানো হয়েছে।এ উপলক্ষে বৃহস্পতিবার (১৪ জানুয়ারি) ব্যাংকের প্রধান কার্যালয়ে বেক্সিমকোকে সর্বোচ্চ রফতানির ট্রফি ও সেরা গ্রাহকের সম্মাননা জানানো হবে বলে চিঠিতে উল্লেখ করা হয়।

চিঠিতে উল্লেখ করা হয়, ২০২০ সালে ব্যাংকের হিসাব অনুযায়ী বেক্সিমকো লিমিটেডের রফতানির পরিমাণ ছিল ২ হাজার ৩২৬ কোটি ৫৪ লাখ টাকা।

গত বছর ওই গ্রুপের সর্বমোট রফতানির পরিমাণ ছিল ৪ হাজার ৭১৩ কোটি ৯১ লাখ টাকা। একই সময় গ্রুপের পুনঃতফসিলি ঋণের কিস্তির পরিমাণ ছিল ৪ শত ২৬ কোটি ৬১ লাখ টাকা। আর গ্রুপ থেকে ব্যাংকের সর্বমোট আয়ের পরিমাণ ছিল ৪ শত ৮৩ কোটি ৯২ লাখ টাকা।

 

 

আমরা সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।