জাবি অ্যালামনাই অ্যাসোসিয়েশনের সুবর্ণজয়ন্তী উদযাপন

জাবি অ্যালামনাই অ্যাসোসিয়েশনের সুবর্ণজয়ন্তী উদযাপন
করোনাভাইরাস মহামারির কারণে ক্যাম্পাসের গেটের বাইরে সুবর্ণজয়ন্তী উদযাপন করেছে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় অ্যালামনাই অ্যাসোসিয়েশন। আজ মঙ্গলবার বেলা ১১টায় বিশ্ববিদ্যালয়ের প্রধান গেটে জাতীয় পতাকা, বিশ্ববিদ্যালয়ের পতাকা ও অ্যালামনাই অ্যাসোসিয়েশনর পতাকা উত্তোলন করা হয়। এরপর সুবর্ণজয়ন্তী উপলক্ষে ৫০টি বেলুন উড়িয়ে এবং কেক কেটে বিশ্ববিদ্যালয় দিবস উদ্বোধন করা হয়।

অনুষ্ঠানের উদ্বোধন করেন জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য ও বিশ্ববিদ্যালয় অ্যালামনাই অ্যাসোসিয়েশনর সভাপতি অধ্যাপক ড. শরীফ এনামুল কবির। উদ্বোধনী বক্তব্যে তিনি বলেন, ‘বিশ্ববিদ্যালয়ের ৫০ বছর পূর্তিতে প্রত্যাশার তুলনায় প্রাপ্তি যা আছে, আরো অনেক বেশি হতে পারত।’

সাবেক উপাচার্য আক্ষেপ করে বলেন, ‘আজকে সবাই মিলে একসঙ্গে অনুষ্ঠানটি উদযাপন করতে পারলে অনেক বেশি খুশি হতাম। জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের ছাত্র-ছাত্রীদের মধ্যে যে বন্ধন, আজকে সে বন্ধনটি মিস করছি।’

অনুষ্ঠানে বিশ্ববিদ্যালয়ের শিক্ষক-শিক্ষার্থীদের মধ্যে যারা মারা গেছেন এবং করোনাভাইরাসে মৃত সবার আত্মার শান্তি কামনায় এক মিনিট নিরবতা পালন করা হয়।

এ সময় বিশ্ববিদ্যালয়ের সাবেক রেজিস্ট্রার ও অ্যালামনাই অ্যাসোসিয়েশনর সাধারণ সম্পাদক আবু বক্কর সিদ্দিক, মাওলানা ভাসানী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ও বিশ্ববিদ্যালয়ের সাবেক শিক্ষার্থী অধ্যাপক ড. মো. আলাউদ্দিন, বিশ্ববিদ্যালয়ের সিনেট সদস্য শেখ মনোয়ার হোসেনসহ বিশ্ববিদ্যালয়ের অর্ধ শতাধিক সাবেক ও বর্তমান শিক্ষক-শিক্ষার্থী উপস্থিত ছিলেন।

আর্কাইভ থেকে

আরও পড়ুন

যুক্তরাষ্ট্রে ঢাবির সাবেক শিক্ষার্থীকে গুলি করে হত্যা
এসএসসির আগেই শিক্ষক নিবন্ধনের পরীক্ষা
নিয়োগ দেবে ইসলামী ব্যাংক, ৩৬ বছরেও আবেদনের সুযোগ
প্রাথমিকে বাৎসরিক ছুটি বাড়িয়ে নতুন তালিকা প্রকাশ
এইচএসসি পাসে চাকরি দেবে আগোরা
নতুন শিক্ষাক্রমে শিক্ষা হবে আনন্দময়
আজ ৪৬তম বিসিএসের আবেদনের শেষ সময়
থার্টি ফার্স্ট নাইটে ঢাবিতে বহিরাগতদের প্রবেশে নিষেধাজ্ঞা
আইআইএবি’র এজিএমে বোর্ড অব গভর্নরসের ১০ সদস্য নির্বাচিত
বসুন্ধরা গ্রুপে চাকরি, আবেদন শেষ ৫ জানুয়ারি