বার্নলিকে হারিয়ে প্রিমিয়ার লিগের শীর্ষে ম্যানইউ

নিজস্ব প্রতিবেদক প্রকাশ: ২০২১-০১-১৩ ১৩:২০:৩২

বার্নলিকে ১-০ ব্যবধানে হারিয়ে প্রিমিয়ার লিগের পয়েন্ট টেবিলের শীর্ষে উঠে এসেছে ম্যানচেস্টার ইউনাইটেড। তুলনামূলক দুর্বল প্রতিপক্ষ বার্নলির বিপক্ষে সহজ জয় পায়নি রেড ডেভিলসরা। বার্নলির মাঠে লড়াই করেই তিন পয়েন্ট ছিনিয়ে আনতে হয়েছে ওলে গানার শোলশায়ারের দলকে। দলের হয়ে একমাত্র গোলটি করেন পল পগবা।

মঙ্গলবার রাতে ম্যাচের শুরু থেকে বল দখলে এগিয়ে থাকা ইউনাইটেড প্রথম সুযোগ পায় ১৭ মিনিটে। কিন্তু কাজে লাগেতে পারেনি ফরোয়ার্ডের খেলোয়াড়রা। দুই মিনিট পর আরেকটি সুযোগ পায় তারা। এ যাত্রায়ও ব্যার্থ। একটু পর নেমানিয়া মাতিচের থ্রু বল ধরে ডি-বক্সে ঢুকে উড়িয়ে মারেন মার্সিয়াল।

২২তম মিনিটে প্রথম ভালো সুযোগ পায় বার্নলি। ডি-বক্সে ক্রিস উডের শট ইউনাইটেডের ডিফেন্ডার এরিক বেইলির গায়ে লেগে ক্রসবারের ওপর দিয়ে যায়। ৩৬তম মিনিটে সতীর্থের ক্রসে কাছ থেকে হেডে জালে বল পাঠিয়েছিলেন হ্যারি ম্যাগুইয়ার। তবে লাফিয়ে হেড নেওয়ার সময় তিনি বার্নলির এক ডিফেন্ডারের পিঠে হাঁটু দিয়ে আঘাত করায় ফাউলের বাঁশি বাজান রেফারি।

এরপরও প্রথমার্ধে কোনো গোলের দেখা পায়নি রেড ডেভিলসরা। ম্যাচের একমাত্র গোলটির দেখা পেতে অপেক্ষা করতে হয়েছে ৭১ মিনিট পর্যন্ত। একের পর এক আক্রমণে যখন মিলছিল না সফলতা, তখনই দলকে আনন্দে ভাসান পগবা। মার্কাস রাশফোর্ড ডান দিক থেকে ক্রস বাড়ান পগবার উদ্দেশ্যে, সেটি ধরে দারুণ এক ভলিতে জালের ঠিকানা খুঁজে নেন এই ফরাসি মিডফিল্ডার।

এই গোলেই নিশ্চিত হয়ে যায় পয়েন্ট টেবিলে ইউনাইটেডের শীর্ষস্থান। লিগের ১৭ রাউন্ড শেষে সবশেষ ২০১২-১৩ সালে পয়েন্ট টেবিলের শীর্ষে ছিল রেড ডেভিলরা। সেবারই শেষবার ইপিএল চ্যাম্পিয়ন হয়েছিল তারা। এর ৮ বছর পর আবার ১৭ রাউন্ড শেষে টেবিলের শীর্ষে উঠল তারা।

১৭ ম্যাচে ১১ জয় ও তিন ড্রয়ে ৩৬ পয়েন্ট নিয়ে শীর্ষে আছে ইউনাইটেড। সমান ম্যাচে ৩৩ পয়েন্ট নিয়ে দুইয়ে নেমে গেছে শিরোপাধারী লিভারপুল। ৩২ পয়েন্ট নিয়ে তিনে লেস্টার সিটি।

 

আমরা সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।