বাংলাদেশে আসতে চান হেড কোচ কোর্টনি ওয়ালশ

নিজস্ব প্রতিবেদক প্রকাশ: ২০২১-০১-১৩ ১০:৪২:১০

চলতি বছরের জুলাইয়ে শ্রীলংকার মাটিতে বসবে নারী বিশ্বকাপের কোয়ালিফায়ার। কিন্তু তার আগে প্রস্তুতির জন্য বাংলাদেশে আসতে চান ওয়েস্ট ইন্ডিজের নারী ক্রিকেট দলের হেড কোচ কোর্টনি ওয়ালশ।

মহামারী করোনাভাইরাসের কারণে লম্বাসময় ক্রিকেট থেকে বাইরে ছিল উইন্ডিজ নারী দল। জুলাইয়ে যেহুতে উপমহাদেশে হবে বিশ্বকাপ কোয়ালিফায়ার। তাই বাংলাদেশ বা ভারত সফর করতে চায় ওয়ালশ। কেননা তাদের হাতে খুব বেশি সময় নেই। ওয়ালশ বলেন, এক্ষেত্রে বেশি আগ্রহ প্রকাশ করেছে বাংলাদেশ।

ওয়ালশ বলেন, আমাদের হাতে খুব বেশি সময় নেই। বর্তমানে আমাদের মূল এজেন্ডা হলো কোয়ালিফায়ার। আমাদেরকে কোয়ালিফায়ারের জন্য প্রস্তুত হয়ে যেতে হবে এবং এর জন্য যা প্রয়োজন সবই করতে হবে। আমরা যেকোনো সফরে যাওয়ার আশা করছি। এটা বাংলাদেশ বা ভারত হতে পারে। এখনও কথা চূড়ান্ত হয়নি। তবে বাংলাদেশ বেশ আগ্রহ প্রকাশ করেছে।

তিনি আরও বলেন, আমরা আশাবাদী যে, যেকোনাে একটা সফর করতে পারব। বিশেষ করে উপমহাদেশে করতে চাইছি কারণ কোয়ালিফায়ার হবে শ্রীলঙ্কায়। তাই বাংলাদেশ বা ভারতই আমাদের জন্য আদর্শ হবে। একবার সফরের বিষয়ে নিশ্চিত তথ্য পেলে আমরা প্রস্তুতি ক্যাম্প এবং প্রতিযোগিতামূলক ক্রিকেটে ফেরার প্রক্রিয়া জোর দিয়ে শুরু করতে পারব।

এরই মধ্যে রোববার অ্যান্টিগায় শুরু হয়ে গেছে ২৪ জনের অনুশীলন ক্যাম্প। যা পুরোপুরি জৈব সুরক্ষিত। হেড কোচ হিসেবে দায়িত্ব নেয়ার পর প্রথমিকভাবে এটির কথাই বলেছিলেন ওয়ালশ। যেন করোনা প্রটোকল মেনেও খেলোয়ারদের নিয়ে জৈব সুরক্ষা বলয়ের মধ্যে অনুশীলন কার্যক্রম শুরু করতে পারেন তিনি।

উল্লেখ্য, ২০১৬ সালের টি-টোয়েন্টি বিশ্বকাপে চ্যাম্পিয়ন হওয়ার পর আর সে অর্থে উন্নতি হয়নি উইন্ডিজ নারী ক্রিকেট দলের। ওয়ানডে ও টি-টোয়েন্টি; উভয় ফরম্যাটেই তারা নেমে গেছে র‍্যাংকিংয়ের ছয় নম্বর স্থানে। এ অবস্থা থেকে ঘুরে দাঁড়াতে বদ্ধ পরিকর কিংবদন্তি ওয়ালশ।

 

আমরা সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।