ভ্যাকসিন ব্যবস্থাপনা নিশ্চিতে ইমার্জেন্সি রেসপন্স টিম

নিজস্ব প্রতিবেদক প্রকাশ: ২০২১-০১-১২ ১৪:৫৮:০৬

সরকার কোভিড-১৯ ভ্যাকসিন ব্যবস্থাপনা সুষ্ঠুভাবে নিশ্চিত করতে একটি ইমার্জেন্সি রেসপন্স টিম গঠন করেছে। স্বাস্থ্য মন্ত্রণালয়ের স্বাস্থ্য সেবা বিভাগের কর্মকর্তাদেরকে ‘ইমার্জেন্সি রেসপন্স টিম ২০২১’ নামে এই টিমের সদস্য করা হয়েছে।

স্বাস্থ্য সেবা বিভাগের যুগ্ম সচিব (জনস্বাস্থ্য অধিশাখা) বেগম নিলুফার নাজনীন এ টিমের আহ্বায়ক এবং সদস্য সচিব করা হয়েছে স্বাস্থ্য সেবা বিভাগের উপসচিব বেগম আঞ্জুমান আরাকে।

পাঁচ সদস্যের এই টিমের অন্য সদস্যরা হলেন- বাংলাদেশ সচিবালয় ক্লিনিকের সিভিল সার্জন ডা. মোহাম্মদ ইলিয়াছ চৌধূরী, প্রতিষ্ঠান ডেপুটি প্রোগ্রাম ম্যানেজার ডা. মো. মফিজুল ইসলাম বুলবুল এবং স্বাস্থ্য সেবা বিভাগের সিনিয়র সহকারী সচিব মো. মাসুদুর রহমান মোল্লা।

ভ্যাকসিন সংক্রান্ত দেশ-বিদেশের সব তথ্যের হালনাগাদ পরিসংখ্যান সংগ্রহের পাশাপাশি করোনা সংক্রান্ত যাবতীয় তথ্যও সংরক্ষণ করবে এই টিম। সঙ্গে যোগাযোগ সমন্বয়ের কাজটিও করবে তারা।

বিভিন্ন কার্যক্রম ও অন্যান্য জরুরি বিষয় প্রতিদিন সংশ্লিষ্ট সচিবকে অবহিত করবে এই টিম।

প্রসঙ্গত, প্রশাসন উইং থেকে করোনা ভ্যাকসিন ইমারজেন্সি রেসপন্স টিমকে তাদের প্রয়োজনীয় সুবিধা দেয়া হবে। এই কমিটি প্রয়োজনে নতুন সদস্য অন্তর্ভুক্ত করতে পারবে।

 

আমরা সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।