‘প্রতিটি পর্যায়ে খাদ্যের নিরাপত্তা নিশ্চিত করতে হবে’

‘প্রতিটি পর্যায়ে খাদ্যের নিরাপত্তা নিশ্চিত করতে হবে’
খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার বলেছেন, খাদ্য নিরাপদ কি না আগে জানতে হবে। প্রতিটি খাদ্য উৎপাদন থেকে শুরু করে বিভিন্ন প্রক্রিয়ার মাধ্যমে বিভিন্ন পর্যায় পার হয়ে খাবার টেবিলে পৌঁছায়। খাবার টেবিলে পৌঁছানো পর্যন্ত প্রতিটি পর্যায়ে খাদ্যের নিরাপত্তা নিশ্চিত করতে হবে।

নিরাপদ খাদ্য নিশ্চিত করতে জনসচেতনতা বাড়াতে নওগাঁ জেলার সাপাহার উপজেলায় বাংলাদেশ নিরাপদ খাদ্য কর্তৃপক্ষের ক্যারাভান রোড শো’র উদ্বোধনী অনুষ্ঠানে তিনি এ কথা বলেন। মঙ্গলবার (১২ জানুয়ারি) অনলাইন জুম অ্যাপের মাধ্যমে অনুষ্ঠানে অংশগ্রহণ করেন খাদ্যমন্ত্রী।

নতুন প্রজন্মকে ভেজালের বিরুদ্ধে সচেতন করে গড়ে তোলার ওপর জোর দিয়ে তিনি বলেন, ‘স্কুলের শিক্ষকেরা যদি ক্লাসে ভেজালের বিরুদ্ধে সচেতনতামূলক দু-এক মিনিট বক্তব্য দেন তাহলে নতুন প্রজন্ম শুরু থেকেই ভেজালের বিরুদ্ধে সচেতন নাগরিক হয়ে গড়ে উঠবে। শিক্ষকদের পাশাপাশি আমাদের দেশের জনগণ মসজিদের ইমাম এবং মন্দিরের পুরোহিতদের কথা মান্য করে বেশি। তারাও ভেজালের বিরুদ্ধে দু'এক মিনিট বক্তব্য দিলে জনগণের মধ্যে সচেতনতা তৈরি হবে।’

সবার উদ্দেশে মন্ত্রী বলেন, ‘আসুন আমরা প্রতিজ্ঞা করি, আমরা কেউ নিজে ভেজাল দেব না, ভেজাল খাব না, অন্য কাউকে ভেজাল দিতে দেব না।’

অনলাইন মিটিংয়ে নিরাপদ খাদ্য কর্তৃপক্ষের চেয়ারম্যান মো. আব্দুল কাইউম সরকার, সাপাহার উপজেলা নির্বাহী অফিসার কল্যাণ চৌধুরী, সাপাহারর উপজেলা পরিষদের চেয়ারম্যান যুক্ত ছিলেন।

আর্কাইভ থেকে

আরও পড়ুন

সব ধরনের চ্যালেঞ্জ মোকা‌বিলায় র‌্যাব প্রস্তুত
নববর্ষের আনন্দ যেন বিষাদের কারণ না হয়
জানুয়ারি থেকে ১০ ডলার করে রেশন পবে রোহিঙ্গারা
নির্বাচনে আইনশৃঙ্খলা মনিটরিং সেল গঠন ইসির
ইনানী–সেন্টমার্টিন রুটে পর্যটকবাহী জাহাজ চলাচল শুরু
খাদ্য নিরাপত্তাহীনতায় ভুগছেন দেশের ২১ শতাংশ মানুষ
ভোটের দিন ঘিরে নাশকতার তথ্য নেই
নির্বাচন ঘিরে সেন্টমার্টিনের পর্যটন বন্ধ ৩ দিন
মেট্রোরেলে মাছ-মাংস-সবজি পরিবহনে নিষেধাজ্ঞা
জলবায়ু পরিবর্তনে দেশে বেড়েছে বজ্রপাত-মৃত্যু