কানেকটিকাটে অর্ধশতাধিক বাংলাদেশি করোনায় আক্রান্ত

নিজস্ব প্রতিবেদক প্রকাশ: ২০২১-০১-১২ ১৩:৫৮:২৯

যুক্তরাষ্ট্রের কানেকটিকাট অঙ্গরাজ্যের ম্যানচেস্টার শহরে পার্টিতে অংশ নিয়ে খ্রিষ্টান সম্প্রদায়ের অর্ধশতাধিক প্রবাসী বাংলাদেশি করোনায় আক্রান্ত হয়েছেন।

গত ডিসেম্বরে বড়দিন ও একটি গায়ে হলুদের অনুষ্ঠানে অংশগ্রহণ করায় প্রায় ৩০টি খ্রিষ্টান সম্প্রদায় পরিবারের অর্ধশতাধিক নারী পুরুষের দেহে করোনার সংক্রমণ দেখা দিয়েছে। এদের মধ্যে অনেকেই প্রাথমিক চিকিৎসা শেষে কোয়ারেন্টাইনে রয়েছেন বলে জানা গেছে।

সূত্র মতে, ম্যানচেস্টার শহরে প্রায় শতাধিক বাংলাদেশি খ্রিষ্টান পরিবারের বসবাস। গত ২৫ ডিসেম্বর বড়দিন এবং পরে রিপন নামের একজনের বাসায় গায়ে হলুদের অনুষ্ঠানে অংশগ্রহণ করেছিল অনেক পরিবারের সদস্য। সেই থেকে প্রায় অর্ধশত নারী পুরুষের দেহে দ্রুত করোনার সংক্রমণ ছড়িয়ে পড়ে। বড়দিনের পরদিন ২৬ ডিসেম্বর এলভিসের স্ত্রী বাংলাদেশে যাবার জন্য নিউ ইয়র্কের জেএফকে বিমানবন্দরে যান। বিমানবন্দরের নিয়মানুযায়ী করোনা পরীক্ষায় গেলে সেখানে তার সংক্রমণ শনাক্ত করেন কর্তৃপক্ষ। তাকে করোনা পরীক্ষার জন্য পরামর্শ দিয়ে বিমানবন্দর থেকে বাসায় ফেরত পাঠিয়ে দেন। তিনি করোনা পরীক্ষা না করেই পরদিন তিনি স্থানীয় একটি শপিং মলে যান। সেখানে অনেকের সঙ্গে দেখা হয় এবং কথাবার্তার পর তাদের সঙ্গে আলিঙ্গনও করেন। তার সাথে আলিঙ্গন করা ব্যক্তিরাও করোনায় আক্রান্ত হয়েছেন বলে জানা গেছে।

 

আমরা সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।